২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিন নবজাতকের মৃত্যু এশিয়ান কার্ডিয়াকের তিন চিকিৎসক রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর এশিয়ান কার্ডিয়াক এ্যান্ড জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন তিন নবজাতকের মৃত্যুর ঘটনায় ৩ চিকিৎসকের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকা সিএমএম আদালত। গতকাল রবিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন। চিকিৎসকরা হলেন ডাঃ শিশির রঞ্জন দাস, ডাঃ আব্দুল্লাহ আল আহাদ ও ডাঃ আফতাব উদ্দিন। মোহাম্মদপুর থানার এসআই কামরুজ্জামান আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

গত ২ অক্টোবর লালমাটিয়ার বি-ব্লকের ৩/৩ নম্বরের এশিয়ান কার্ডিয়াক এ্যান্ড জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন তিন নবজাতকের মৃত্যু ঘটে। নিহত তিন শিশু হলেন ১৪ দিন বয়সী শিল্পী আক্তার, ৩ দিন বয়সী কাকলী ও ৪০ দিন বয়সী আফরিন। নিহতের স্বজনদের অভিযোগ, চিকিৎসকদের অবহেলা এবং চিকিৎসার প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় শিশুদের মৃত্যু ঘটে।

হাসপাতালটির ম্যানেজার আবদুল জলিল বলেছেন, ৫ বছর আগে ডাঃ শিহাব ও ডাঃ

শিশিরসহ ৮ জন মিলে হাসপাতালটি প্রতিষ্ঠা করেন। নিহত শিল্পীর মামা আল হাসান জানান, ১৪ দিন আগে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার বোন রোকসানার মেয়ে শিশুর জন্মের পরই শ্বাসকষ্ট হচ্ছিল। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে কোন সিট না পেয়ে শিশুটিকে এশিয়ানে ভর্তি করা হয়। ওই হাসপাতালের এক আয়ার পরামর্শে অনেকটা বাধ্য হয়ে শিল্পীকে ভর্তি করান। গত ১৪ দিনে সেখানে ওষুধ, থাকা ও চিকিৎসা বাবদ তার কাছে আড়াই লাখ টাকা আদায় করেছে।

নিহত কাকলীর পিতা জালাল উদ্দিন বলেছেন, ৩ দিন আগে কদমতলী থানাধীন চিটাগাং রোডের মা ও শিশু হাসপাতালে জন্ম নেয় তার নবজাতক মেয়ে কাকলী। জন্ম হওয়ার পর থেকে সে ঠা-াজনিত রোগে ভুগছিল। পরে ওই হাসপাতালের ভর্তি করা হয়। শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।