২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছিনতাইকারীর কবলে ম্যাজিস্ট্রেট ॥ ময়লার গাড়ির ধাক্কায় হত ১

  • টোকাই নেতার রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মুগদায় এক টোকাই নেতার রহস্যজনক মৃত্যু হয়েছে। যাত্রাবাড়ীতে ময়লার গাড়ির ধাক্কায় এক কিশোর নিহত হয়েছে। এদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে ট্রাকের ধাক্কায় আসামিবাহী মাইক্রোর সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আসামি নাজিম উদ্দিন (৪০) মারা গেছেন। এ নিয়ে এ ঘটনায় ডিবি পুলিশের কনস্টেবল আবদুল আজিজসহ তিনজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে যাত্রাবাড়ীতে আবারও ছিনতাইকারীর কবলে পড়েছেন টাঙ্গাইল জেলা সিনিয়র জুডিশিয়াল নারী ম্যাজিস্ট্রেট। এছাড়া কমলাপুর রেলস্টেশন থেকে ২ হাজার ৮ শ’ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মুগদা থেকে টোকাই সমিতির সাংগঠনিক সম্পাদক রিয়াজ শেখের (৩৩) লাশ উদ্ধার হয়েছে। রবিবার সকাল সাড়ে আটটার দিকে পুলিশ মুগদা দক্ষিণ মাণ্ডা এলাকার ১৪৫ নম্বর বাসা থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহতের বাবার নাম শাহাজাহান আলী। গ্রামের বাড়ি পিরোজপুর সদর উপজেলার আইলাপাড়া গ্রামে। তিনি ঢাকা টোকাইঘর বহুমুখী সমবায় সমিতির সাংগঠনিক সম্পাদক ছিলেন। মুগদা থানার উপ-পরিদর্শক আবদুল কাদির জানান, কিছুদিন আগে রিয়াজের স্ত্রী সোনিয়া তার সঙ্গে ঝগড়া করে চলে যান। রাতে রিয়াজ একা বাসায় ছিলেন। রাত সাড়ে ৩টায় প্রতিবেশীরা গোঙানোর শব্দ পেয়ে দরজা খোলা থাকায় ভেতরে প্রবেশ করেন। পরে তারা দেখেন রিয়াজ গলায় কাপড় পেঁচানো ও মাথা থেঁতলানো অবস্থায় মেঝেতে পড়ে আছেন। এ সময় তারা পুলিশে খবর দেয়। এসআই আবদুর কাদির আরও জানান, রিয়াজের মৃত্যুর ঘটনা যথেষ্ট সন্দেহ থাকায় ময়নাতদন্তের জন্য তার লাশ ঢামেক মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। তদন্ত চলছে। ঢাকা টোকাইঘর বহুমুখী সমবায় সমিতির সভাপতি ও ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ সোহেল মাহমুদ জানান, তিনি ঘটনাটি শুনেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু ॥ যাত্রাবাড়ীর ধলপুর এলাকায় ময়লার গাড়ির ধাক্কায় মোঃ রুবেল (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত রুবেলের সহকর্মী মোঃ বিপ্লব জানান, রুবেল যাত্রাবাড়ীতে থেকে সেখানে একটি বেসরকারী প্রতিষ্ঠানের ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতেন। তিনি জানান, রবিবার সকালে ধলপুর ইসলামী ব্যাংকের সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় ময়লাবাহী ট্রাকটি রুবেলকে ধাক্কা দেয়। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে কর্তব্যরত চিকিৎসক রুবেলকে মৃত ঘোষণা করেন।

আসামি নাজিম উদ্দিনের মৃত্যু ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে সম্প্রতি ট্রাকের ধাক্কায় আসামিবাহী মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও এক আসামি নাজিম উদ্দিনের (৪০) মৃত্যু হয়েছে। শনিবার রাত ১১টার দিকে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বার্ন ইউনিটের কর্তব্যরত চিকিৎসক আসাদ বিন মাহমুদ জানান, নাজিম উদ্দিনের শরীরের ৩৩ শতাংশ দগ্ধ হয়। নাজিম উদ্দিন চট্টগ্রামের সীতাকু- থানার ইমাম নগর থানার হারুনুর রশিদের ছেলে। এর আগে ১৭ সেপ্টেম্বর শওকত হোসেন (৩০) নামের আরেক আসামি চিকিৎসাধীন অবস্থায় ঢামেকের বার্ন ইউনিটে মারা যান।

ছিনতাই ॥ রবিবার ভোরের দিকে ছিনতাইকারীরা যাত্রাবাড়ীর সালাউদ্দিন হাসপাতালের সামনে টাঙ্গাইল জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুবনা জাহানের (৩৫) কাছ থেকে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে। পরে তাকে আহত অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। পুরনো ঢাকার গেন্ডারিয়ার দীননাথ সেন রোডে তার বাবার বাড়ি। আহত লুবনার বাবা এনায়েত হোসেন জানান, ভোরে তার মেয়ে টাঙ্গাইলে নিজ কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে রিক্সায় কমলাপুর রেলস্টেশনে যাচ্ছিল। সালাউদ্দিন হাসপাতালের সামনে এলে একটি প্রাইভেটকার তার গতিরোধ করে। পরে তার হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নেয়। এ সময় লুবনা রিকশা থেকে পড়ে হাতে ও পায়ে আঘাত পায়। ওই অবস্থাই কমলাপুর রেলস্টেশনে চলে যায় সে। পরে ব্যথা বেশি অনুভব হওয়ায় তাকে খবর দেন। তিনি মেয়েকে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, টাঙ্গাইল জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লুবনা জাহান হাতে ও পায়ে আঘাত পেয়েছেন। তার চিকিৎসা চলছে।

ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ॥ কমলাপুর রেলস্টেশন থেকে গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি করে ২ হাজার ৮ শ’ পিস ইয়াবাসহ নিক্কন বড়ুয়া (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ। রবিবার সকালে তাকে আটক করা হয়েছে।