২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিল দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি

  • সড়কে তীব্র যানজট

স্টাফ রিপোর্টার ॥ শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে আশপাশের সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, বারডেম হাসপাতাল এবং শাহবাগ মোড় হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালগামী রোগীবাহী যানবাহন পর্যন্ত আন্দোলনকারীদের হাত থেকে ছাড় পায়নি। তীব্র গরমে অতীষ্ঠ হয়ে উঠে যানজটে আটকেপাড়া যানবাহনের ভেতরে থাকা লোকজন।

মেডিক্যালে ভর্তি ইচ্ছুকরা পরীক্ষা বাতিলের দাবিতে রবিবারও রাজধানীতে বিক্ষোভ করেছেন। রাজধানীর শাহবাগ মোড়ে বিক্ষোভ সমাবেশ শেষে একই দাবিতে তাদের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি জমা দিয়েছে। রবিবার সকাল থেকেই পূর্বনির্ধারিত কর্মসূচী অনুযায়ী মেডিক্যাল ভর্তি ইচ্ছুকরা কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন। সেখান থেকে মিছিল নিয়ে শাহবাগ যাওয়ার সময় পুলিশ তাদের আটকাতে ব্যারিকেড দেয়। কিন্তু সেই ব্যারিকেড সরিয়ে দেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নিলে তাদের সরাতে পুলিশের সব কৌশলই ব্যর্থ হয়। দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরির সামনে পুলিশ বাধা দিলে শিক্ষার্থীরা বাধা অতিক্রম করে শাহবাগে গিয়ে অবস্থান করে।

শাহবাগে শিক্ষার্থীদের অবস্থানের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং এলিফ্যান্ট রোডে কোন যানবাহন চলাচল করতে পারেনি। এক পর্যায়ে শাহবাগ মোড় হয়ে ফার্মগেটগামী সড়কও বন্ধ হয়ে যায়। তবে ফার্মগেট থেকে বারডেম হাসপাতালের সামনে হয়ে গুলিস্তানগামী সড়ক খোলা থাকলেও যানবাহনের জট তৈরি হয়। শাহবাগ মোড়ে স্বাভাবিক যান চলাচল বিঘœ ঘটায় আশপাশের মূল সড়ক ও অলিগলিতেও সৃষ্টি হয় তীব্র যানজট।