২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জে উজ্জ্বল হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের বন্দরে প্রবাস ফেরত যুবক উজ্জ্বল মিয়া হত্যা মামলার রায়ে ৪ জনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত মৃত্যুদন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামীকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছে এবং মৃত্যুদন্ডপ্রাপ্ত প্রধান আসামী সুজনকে আরো তিন বছরের সশ্রম কারাদন্ড এবং অনাদায়ে এক মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত ৬ আসামীকে বেকসুর খালাস দিয়েছে। সোমবার বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের প্রথম বিচারক মিয়াজী শহীদুল আলম চৌধুরী এই রায় ঘোষণা করেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান রায়ের এ বিষটি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলো- বন্দর উপজেলার সোনাকান্দা এলাকার সুজন (২৪), কালু (৪৮), আজমান (২৬), আবুল কাশেম (৫০)। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত ৪ আসামীর মধ্যে শুধু সুজন উপস্থিত ছিল। অন্য ৩ জন পলাতক ছিল। মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবি ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম এবং আসামীপক্ষে ছিলেন এডভোকেট সুলতান উজ্জামান।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম জানান, ২০১২ সালের ১৪ জুন বন্দর উপজেলার সোনাকান্দা বড় মসজিদ এলাকায় প্রবাস ফেরত মোঃ উজ্জ্বল মিয়ার কাছ থেকে সিগারেটের আগুন ধরানোর জন্য ব্যবহৃত একটি লাইটার ম্যাচ ধার নেয় প্রধান আসামী সুজন। এর এক দিন পর ১৬ জুন আসামী সুজনের কাছ থেকে লাইটার ফেরত চায় উজ্জ্বল। এই নিয়ে তাদের দু’জনের মধ্যে বাগবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে আসামী সুজন, কালু, আজমান, আবুল কাশেমসহ অন্য আসামীরা তাকে মারধর করে মাথায় ছুরিকাঘাতে হত্যা করে। এই ঘটনায় নিহত উজ্জ্বলের বাবা লুৎফর রহমান বাদী হয়ে সুজনসহ ১০ জনের নাম উল্লেখ করে বন্দর থানায় হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে ১০ আসামীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এই মামলার রায় ঘোষণা করেন।