১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রায়পুরে ঝুকিপূর্ন ভবনে পুলিশ

রায়পুরে ঝুকিপূর্ন ভবনে পুলিশ

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে ঝুঁকিপূর্ণ ভবনে ফাড়ি থানা পলিশের কার্যক্রম চলছে খুড়িয়ে খুড়িয়ে। ভবনের র ছাদ চুইয়ে-চুইয়ে পানি পড়ে । স্যাঁতসাঁতে পরিবেশ। টিউবওয়েল, আবাসন ও টয়লেট নেই। এই অবস্থার মধ্যে চলতে গিয়ে কার্যক্রমে বিগ্ন ঘটে ফাঁড়ি থানা পুলিশের। কিন্তু সংশ্লিষ্ট উদ্ধতন কর্তৃপক্ষের কাছে একাধিকবার এসব সমস্যার সমাধানে আবেদন নিবেদন করেও সুরাহা হচ্ছে না বলে পুলিশ সদস্যরা জানিয়েছেন।

জানাযায়, উপজেলা সদর থেকে ১৫-২০ কিলোমিটার দুরে পিছিয়ে পড়া চরাঞ্চলের প্রায় ১ লাখ মানুষের নিরাপত্তা, সড়ক ও মেঘনা নদীর জলদস্যুতা ঠেকানোসহ নানা পুলিশি সেবা দিতে ১৯৮২ সালে এ ফাঁড়ি থানাটি পাউবোর জায়গায় প্রতিষ্ঠা করা হয়। সে থেকে ওই ভবনে ১ জন অফিসারের নেতৃত্বে ১৫ পুলিশ এ সেবা দিয়ে আসছে। বর্তমানে থাকার জায়গাসহ দাপ্তরি কাজে ব্যবহৃত দীর্ঘদিনের পুরানো জীর্ণ ভবনটি এখন পুলিশের নানা সমস্যার মাঝে প্রধানতম হয়ে দেখা দিয়েছে। তাতে বৃষ্টির সময় ছাদ চুইয়ে চুইয়ে পানি পড়ে। নেই ডিপ-টিউবয়েল, আবাসন ও টয়লেট। পাশের মেঘনা নদী অথবা অন্যের বাড়ীর টিউবয়েল থেকে পানি সংগ্রহ করে ব্যবহার করতে হয়। এভাবেই গত ৩৫ বছর যাবত মানবেতরভাবে প্রাশাসনিক কার্যক্রমসহ নান সেবা দেয়া হচ্ছে।

রায়পুর উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার বলেন, ফাড়ি থানা ভবনটির বেহাল দশা আমি দেখেছি। উপজেলা পরিষদ থেকে ফাঁড়ি থানায় ডিপ-টিউবয়েল দেওয়ার চেষ্টা করব।

রায়পুর থানার ওসি লোকমান হোসেন বলেন, ফাঁড়ি থানার অবস্থা ভালো নয়। খুব কষ্ট করে তারা ওই অঞ্চলের সেবা দিয়ে যাচ্ছি। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে এব্যপারে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।