১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সালমাদের সামনে শেষ সুযোগ

স্পোর্টস রিপোর্টার ॥ অনেক জল্পনা-কল্পনার সিরিজটা শেষ হতেই চলল। আর একটি মাত্র ম্যাচ, তারপরই বাংলাদেশ মহিলা ক্রিকেটারদের আলোচিত পাকিস্তান সফরটা শেষ হয়ে যাবে। মঙ্গলবার করাচীর সাউদার্ন ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ ওয়ানডে। এখন পর্যন্ত এ সফরে কোন ম্যাচ জিততে পারেনি সফরকারী বাংলাদেশের মেয়েরা। দুই ম্যাচের টি২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে সালমা খাতুনরা। অবশ্য প্রথম ওয়ানডেতে শনিবার বেশ লড়াই করলেও মাত্র ২০ রানে হেরে যায়। মঙ্গলবার তাই সিরিজ বাঁচাতে হলে জিততেই হবে সালমাদের।

পাকিস্তান সফর নিয়ে ছিল অনেক পর্যালোচনা। সবচেয়ে বড় বাধা ছিল নিরাপত্তা হুমকি। আর সেজন্য পাকিস্তান সফরে যাবে কিনা বাংলাদেশের মেয়েরা সেটা ঝুলে ছিল। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কোনভাবেই হাল ছাড়েনি। কারণ এর আগে দুটি করে ওয়ানডে ও টি২০ ম্যাচের সিরিজ বাংলাদেশে খেলে গেছে পাকিস্তানের মেয়েরা। দ্বিপাক্ষিক সিরিজের ফিরতি আসর হিসেবে বাংলাদেশের মেয়েদের পাক সফরে যাওয়ার জন্য চাপপ্রয়োগ করে তারা। অবশ্য সার্বিক নিরাপত্তা দেয়ার বিষয়টি চূড়ান্ত করার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেটা খতিয়ে দেখে নিশ্চিত হয়ে শেষ পর্যন্ত দল পাঠিয়েছে। নিরাপত্তা শঙ্কার কারণে অজানা উদ্বেগ এবং দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকার কারণে পাকিস্তান সফরে টি২০ সিরিজে কিছুই করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। খুব সহজভাবেই আত্মসমর্পণ করেছে পাক মেয়েদের কাছে। কিন্তু রবিবার প্রথম ওয়ানডেতে বেশ লড়াই করেছে বাংলাদেশের মেয়েরা।

তবে, টানা তিন ম্যাচ হারের মানসিক চাপ তো তাদের আছেই। তাই মঙ্গলবার ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের। ম্যাচ শেষেই দেশে ফেরার বিমান ধরবেন সালমারা।