২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাদ্দাফি-সাদ্দাম ক্ষমতায় থাকলে মধ্যপ্রাচ্য আরও স্থিতিশীল হতো ॥ ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, লিবিয়া ও ইরাকের ক্ষমতায় যদি মোয়াম্মার গাদ্দাফি ও সাদ্দাম হোসেন থাকতেন তাহলে মধ্যপ্রাচ্য আরও স্থিতিশীল হতো। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদকে ক্ষমতাচ্যুত করতে পশ্চিমা দেশগুলোর প্রচেষ্টার বিষয়টি উল্লেখ করে তিনি রবিবার এনবিসি নিউজকে এ কথা বলেন।

ট্রাম্পকে এনবিসির চাক টড প্রশ্ন করেন যে, গাদ্দাফি ও সাদ্দাম ক্ষমতায় থাকলে কি মধ্যপ্রাচ্য আরও স্থিতিশীল হতো। তিনি এর উত্তরে বলেন, অবশ্যই হতো। ট্রাম্প বলেন, আপনি যদি লিবিয়ার দিকে তাকান, দেখবেন সেখানে আমরা কি করেছি। সেখানে পুরোই বিশৃঙ্খল অবস্থা। আবার যদি আপনি সাদ্দাম হোসেনের ইরাকের দিকে তাকান, সেখানেও বিশৃঙ্খল অবস্থা দেখবেন।

-ইয়াহু নিউজ

নেতাজীর ফাইল প্রকাশে সময় চেয়েছে ব্রিটিশ সরকার

নেতাজী সুভাষ বসুর গোপন ফাইল প্রকাশের ব্যাপারে ব্রিটিশ সরকার বেশ কিছুদিন সময় চেয়েছে বলে জানিয়েছে নেতাজীর পরিবারের সদস্যরা। সস্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্য সরকার নেতাজীর ফাইল প্রকাশের পরেই নেতাজীর পরিবারের পক্ষ থেকে ব্রিটিশ সরকারের কাছে তার যাবতীয় ফাইল প্রকাশের জন্য অনুরোধ করা হয়। খবর সংবাদ প্রতিদিনের।

নেতাজীর নাতি সূর্যকুমার বসু বলেন, আমার বোন মাধুরী বোস ব্রিটিশ সরকারের কাছে নেতাজীর ফাইল প্রকাশের জন্য আর্জি জানিয়েছিল। ব্রিটিশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, এই সংক্রান্ত বেশ কিছু আবেদন তাদের কাছে এসেছে।

এবার গ্রীসের সৈকতে ভেসে এলো দুই শিশুর গলিত লাশ

গ্রীসের কস দ্বীপের সমুদ্রসৈকতে রবিবার ভেসে এসেছে দুই শিশুর গলিত লাশ। গ্রীক কোস্টগার্ড এ কথা জানিয়েছে। এটিই শরণার্থী সঙ্কটের ক্ষেত্রে মর্মান্তিক মৃত্যুর সাম্প্রতিক ঘটনা। চলতি বছর ইউরোপে অবৈধভাবে ছয় লাখ ৩০ হাজার লোক প্রবেশ করেছে। খবর এএফপির

দ্বীপটির একটি হোটেলের সৈকতে রবিবার ভোরে এক বছরের কম বয়সী ছেলে শিশুর মরদেহ পাওয়া যায়। তার পরনে ছিল সবুজ প্যান্ট ও সাদা টি-শার্ট। এর কয়েক ঘণ্টা পরে তিন থেকে পাঁচ বছর বয়সী আরও একটি শিশুর গলিত লাশ পাওয়া যায়। এই শিশুটির পরনে ছিল নীল প্যান্ট ও গোলাপি টি-শার্ট। গ্রীক কর্তৃপক্ষের ধারণা, এই শিশু দুটি তুরস্ক থেকে ডিঙ্গিতে করে কস দ্বীপে আসা কোন শরণার্থী পরিবারের। মরদেহ দুটি ময়নাতদন্ত ও ডিএনএ পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। গত মাসে ফার্মাকোনিসি দ্বীপের কাছে ইজিয়ান সাগরে জনাকীর্ণ নৌকা ডুবে ১৫ শিশু মারা যায়। শীতকালে এই পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে গ্রীক কোস্টগার্ড আশঙ্কা প্রকাশ করেছে। এর আগে আয়লান কুর্দি নামে তিন বছরের এক সিরীয় শিশুর মরদেহ তুরস্কের সমুদ্রে ভেসে আসে।