১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই কোম্পানির সভা আজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আজ মঙ্গলবার। কোম্পানি ২টি হলো- ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও পেনিনসুলা চিটাগং লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে। সভায় ২ কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে সভা থেকে আসতে পারে কোম্পানি ২টির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা।

ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ॥ ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কোম্পানিটির সভাটি অনুষ্ঠিত হবে আজ বিকেল সাড়ে ৩টায়। উল্লেখ্য, ফার কেমিক্যাল গত ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৯০ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৭ টাকা ৯১ পয়সা।

পেনিনসুলা চিটাগং ॥ ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি পেনিনসুলা চিটাগং লিমিটেডের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আজ বিকেল ৩টায়। গত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। ওই সময়ে কোম্পানিটির মোট মুনাফার পরিমাণ ছিল ১৮ দশমিক ২৩ লাখ টাকা অর্থাৎ কোম্পানিটির শেয়ার প্রতি আয় দাঁড়ায় ২ দশমিক ৭০ টাকা।