২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাশকতার আশঙ্কায় ২৭ বিএনপি-জামায়াত নেতাকর্মী আটক

  • জেহাদি বই ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ বিদেশী নাগরিক হত্যা ও নাশকতামূলক কর্মকা-ের আশঙ্কায় দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় রবিবার রাত ও সোমবার ভোরে বিভিন্ন জেলায় ২৭ জামায়াত-বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

হবিগঞ্জ ॥ পরিকল্পিতভাবে বিদেশী নাগরিক হত্যা, দেশের ভাবমূর্তি ক্ষুণœ করতে অস্থিতিশীল ও নাশকতামূলক কর্মকা- সৃষ্টির চেষ্টায় জড়িত থাকার অভিযোগ এনে হবিগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে জামায়াত-শিবিরের ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এডিশনাল এসপি মোঃ শহীদুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল রবিবার মধ্য রাত থেকে সোমবার ভোর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় আটককৃতদের কাছ থেকে ৭টি তাজা ককটেল, কয়েকটি জেহাদী বই ও বিপুলসংখ্যক বিস্ফোরক তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। আটককৃতদের মধ্যে অন্যতম, জেলার নবীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা মৌলানা আশরাফ আলী, শায়েস্তাগঞ্জ থানা জামায়াতের সাবেক সেক্রেটারি ইয়াছির খান, ছাত্র শিবির সেক্রেটারি হুসাইন আহমদ, শিবির কর্মী নিজাম উদ্দিন, বাহবল উপজেলা শিবির নেতা জহিরুল ইসলাম ফয়েজ, লাখাই উপজেলা শিবিরের সাবেক সভাপতি রুহুল আমীন।

যশোর ॥ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার মধ্যরাতে উপশহরের বাসভবনে হানা দিয়ে তাকে গ্রেফতার করা হয়।

পরে অভিযানকারীরা পর্যায়ক্রমে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান এবং সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকনের বাড়িতেও যায়। কিন্তু বাড়িতে না থাকায় পুলিশ তাদের গ্রেফতার করতে পারেনি। সাবেরুল হক সাবুর স্ত্রী হেলেন আফরোজা বলেন, ‘রবিবার রাত দেড়টার দিকে পুলিশ, ডিবি ও র‌্যাবের সদস্য আমাদের বাড়ি ঘিরে ফেলে। এরপর তারা আমার স্বামীকে ধরে নিয়ে যায়। যদিও তিনি সব মামলায় জামিনে আছেন।’ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্কাস আলী বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতির কারণে এ্যাডভোকেট সাবেরুল হক সাবুকে গ্রেফতার করা হয়েছে।’

ব্রাহ্মণবাড়িয়া ॥ জামায়াত-শিবিরের আট কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার ভোরে শহরের পাওয়ার হাউস রোডের নিউ মৌড়াইল এলাকার মেস থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে পাঁচজনের নাম জানিয়েছে পুলিশ। এরা হলেন- জেলা জামায়াতের আমির প্রফেসর মমিনের ছেলে জামাতকর্মী মাওলানা দিদার (৩৫), শিবিরকর্মী রাসেল (২৭), সামিরাত (২৫), সোহেল (২৪), মাঈনুদ্দীন (২৪)।

কিশোরগঞ্জ ॥ জামায়াত-বিএনপির তিন নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- জেলা জামায়াতের সেক্রেটারি রমজান আলী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাঈল মিয়া ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শামীম আহমেদ। সোমবার ভোরে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বাসায় হানা দিয়ে তাদের আটক করে।

নির্বাচিত সংবাদ