১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেতন উত্তোলনে ইউএনও’র স্বাক্ষরের প্রতিবাদে কেরানীগঞ্জে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ৫ অক্টোবর ॥ উপজেলা পরিষদে হস্তান্তরিত ১৬ অধিদফতরের কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা উত্তোলনে নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে কেরানীগঞ্জ উপজেলায় কর্মরত কর্মকর্তারা। কৃষি কর্মকর্তা জামিলুর রহমানের সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন প্রকৌশলী শাহজাহান আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসমাইল হোসেন, বন কর্মকর্তা মোশারফ হোসেন, যুব কর্মকর্তা মনিরুজ্জামান , শিক্ষা কর্মকর্তা মাজেদা সুলতানা প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভিন্ন অধিদফতরের কার্যক্রমে সাচিবিক সহায়তা প্রদান করবেন। পরিষদে হস্তান্তরিত কর্মকর্তা ও কর্মচারীদের আয়ন-ব্যয়ন কর্মকর্তার দায়িত্ব পালন করতে গেলে তা হবে সাংঘর্ষিক। অবিলম্বে বক্তারা এ সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানান। সমাবেশ শেষে উপজেলা প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি উপজেলা প্রদিক্ষণ শেষে শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়।

বরিশালে ২২ মৎস্যজীবী আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কীর্তনখোলা, মেঘনা, সন্ধ্যা নদীতে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২২ জেলেকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

জেলা মৎস্য অধিদফতরের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, জেলা প্রশাসনের উদ্যোগে রবিবার সন্ধ্যা ৭টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত চালানো অভিযানে ১৭ মৎস্যজীবীসহ ৪০ কেজি ইলিশ ও ২০ হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়। সোমবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেস্ট্রেট কল্যাণ চৌধুরীর আদালত আটক মৎস্যজীবীদের মধ্যে ৫ জনকে ১ বছর করে কারাদ- ও ১২ জনকে অর্থদ- করেছেন।

উজিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম জানান, সন্ধ্যা নদীতে রবিবার রাতে অভিযান চালিয়ে ৫ জেলেকে আটক করা হয়। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ঝুমুর বালা আটককৃতদের মধ্যে সালাউদ্দিন হাওলাদার ও ইউসুফকে ১ বছর এবং রশিদ বেপারি, স্বপন দেউরী, শাকিল হোসেনকে ১ মাসের কারাদ- প্রদান করেন।