১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রূপগঞ্জে ১২ লাখ টাকা নিয়ে উধাও দালাল

  • বিদেশ নেয়ার প্রলোভন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ অক্টোবর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে দালালের খপ্পরে পড়ে সর্বস্বান্ত হয়েছে ৪ যুবকের পরিবার। মালয়েশিয়া নেয়ার কথা বলে তাদের কাছ থেকে প্রায় ১২ লাখ টাকা নিয়ে উধাও হয়ে গেছে ওই প্রতারক। বিদেশে যেতে না পেরে ওই যুবকদের পরিবার উধাও হয়ে যাওয়া দালালকে খুঁজে বেড়াচ্ছে। জমিজমা বিক্রি করে যুবকদের পরিবার নিঃস্ব হয়ে পড়েছে। প্রতারণার বিষয়ে রূপগঞ্জ থানায় একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। শামিমা সুলতানা নামে এক নারীর অভিযোগ থেকে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার পারকুলা কারিগরপাড়া এলাকার কুতুব উদ্দিনের ছেলে মাজাহারুল ইসলাম সজল গত এক বছর আগে উপজেলার তারাব পৌরসভার দীঘি বরাব এলাকায় বসবাস করতেন। ওই এলাকায় বসবাস করে স্থানীয় বেশ কয়েক যুবককে মালয়েশিয়া নিয়ে যাওয়ার প্রলোভন দেখায় সে। এরপর অভিযোগকারী শামীমা সুলতানার ভাই বাদশা মিয়াকে মালয়েশিয়া নেয়ার বাবদ ৩ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়। টাকা নেয়ার পর থেকে দালাল মাজাহারুল ইসলাম সজল দীঘি বরাব এলাকা ত্যাগ করে পালিয়ে যায়। বাদশা মিয়ার মতো কাঞ্চন এলাকার ওমর আলী, পুবেরগাঁও এলাকার আক্কাস মিয়া, বরপা এলাকার গিয়াস উদ্দিন ও ভোলাব এলাকার রতন মিয়ার কাছ থেকে আরও ৯ লাখ টাকা হাতিয়ে নেয় ওই দালাল। এক বছর দালাল মাজাহারুল ইসলামের খোঁজ নেই।

ডাক্তারের বিরুদ্ধে আলটিমেটাম

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৫ অক্টোবর ॥ হোসেনপুরে ডাঃ রমজান মাহমুদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে তার অপসারণ দাবিতে কয়েক শ’ মুক্তিযোদ্ধা-জনতা হাসপাতালের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। এ সময় বিক্ষুব্ধরা দুর্নীতিবাজ স্বাস্থ্য প্রশাসক ডাঃ রমজান মাহমুদকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রত্যাহারসহ অবিলম্বে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।

কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগঁাঁও, ৫ অক্টোবর ॥ জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি-২০১১ বাস্তবায়নে প্রধান স্টেকহোল্ডারদের ভূমিকা ও সংশ্লিষ্ট নীতির বিভিন্ন দিক অবহিতকরণার্থে সোমবার কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সকালে জাতীয় উন্নয়ন পরিষদের আয়োজনে টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এবিএম খোরশেদ আলম, বিশেষ অতিথি ছিলেন সেজার দ্রাগুটার এবং মানস ভট্টাচার্য।

নির্বাচিত সংবাদ