২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আজ ভাগ্য নির্ধারণ, কে পাচ্ছেন আওয়ামী লীগের টিকিট

  • টাঙ্গাইল উপ-নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ অক্টোবর ॥ টাঙ্গাইল-৪ (কালিহাতী) সংসদীয় আসনে উপ-নির্বাচনে দলীয় ১৯ প্রার্থীর ভাগ্য নির্ধারণের দিন মঙ্গলবার (৬ অক্টোবর)। গণভবনে মঙ্গলবার সন্ধ্যা সাতটায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হবে এবং মনোনয়ন প্রত্যাশী ১৯ প্রার্থীর সাক্ষাতকার অনুষ্ঠানের পর দলের প্রার্থী চূড়ান্ত করা হবে।

এর আগে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের পার্লামেন্টারি বোর্ডের সভার সিদ্ধান্ত মোতাবেক টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা গত ১ ও ২ অক্টোবর আওয়ামী লীগ সভাপতির ধানম-ির রাজনৈতিক কার্যালয় থেকে ১৯ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং গত ৩ অক্টোবর মনোনয়নের আবেদনপত্র একই কার্যালয়ে জমা দেন।

দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, এফবিসিসিআইয়ের প্রথম সাবেক সহ-সভাপতি, সার্ক ও টাঙ্গাইল জেলা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ও বাংলাদেশ স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম আহমেদ, সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা টাঙ্গাইল মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক ও কাদেরীয়া বাহিনীর বেসামরিক প্রধান আনোয়ার-উল-আলম শহীদ, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার (ঠান্ডু), আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও কালিহাতী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এবং এফবিসিসিআই ও জনতা ব্যাংকের পরিচালক আবু নাসের, টাঙ্গাইল জেলা আওয়ামী যুবলীগের সাবেক সহ-সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক জাফরুর শাহরিয়ার জুয়েল, কালিহাতী পৌর মেয়র ও উপজেলা সাধারণ সম্পাদক আনসার আলী, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শ্রমিক নেতা এ্যাডভোকেট মহসিন সিকদার, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা লায়ন নজরুল ইসলাম প্রমুখ। দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা এই ১৯ জনের মধ্যে কে পাচ্ছেন আওয়ামী লীগের টিকেট এ নিয়ে নির্বাচনী এলাকায় চলছে ব্যাপক গুঞ্জন, চলছে চুলচেরা বিশ্লেষণ।

কালিহাতী উপজেলার দুটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী ১০ নবেম্বর অনুষ্ঠিত উপ-নির্বাচনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে একদিকে উৎফুল্লতা অন্যদিকে লতিফ সিদ্দিকীর অনুপস্থিতির ক্ষত লক্ষ্য করা গেছে। লতিফ সিদ্দিকীর অনুপস্থিতিতে কার্যত ত্রি-ধারায় বিভক্ত আওয়ামী লীগ নেতাকর্মীদের সংগঠিত রাখতে তিন গ্রুপের নেতৃত্ব মোজহারুল ইসলাম তালুকদার, হাসান ইমাম খান সোহেল হাজারি ও আবু নাসেরের বাইরে যোগ্যতর প্রার্থীকে দলীয় মনোনয়নের পক্ষে অধিকসংখ্যক নেতাকর্মীরা মতামত ব্যক্ত করেন। এ তিন নেতার যে কাউকে মনোনয়ন দেয়া হলে দলীয় বিশৃঙ্খলা ও হানাহানির সমূহ সম্ভাবনা রয়েছে বলে দাবি তাদের। তারপরও তাদের নেতা লতিফ সিদ্দিকীর নির্দেশনা অনুযায়ী দলীয় প্রার্থীর পক্ষে নেতাকর্মীরা যার যার অবস্থান থেকে কাজ করবেন বলে জানান তারা।

এদিকে, দলীয় মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী মাঠে যতখানি না সময় ব্যয় করছেন তার চেয়ে বেশি সময় ব্যয় করছেন আওয়ামী লীগের টিকেট পেতে। দিন যতই ঘনিয়ে আসছে, ততোই বাড়ছে নির্বাচনী আমেজ। এ পর্যন্ত এ আসনে কৃষক শ্রমিক জনতা লীগ ও একজন স্বতন্ত্র প্রার্থী নিজেদের প্রার্থিতা ঘোষণা করলেও বিএনপি এবং জাতীয় পার্টিসহ অন্য কোন রাজনৈতিক দল নিজেদের কোন প্রার্থিতা ঘোষণা করেনি।