২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বান্দরবানে দুই পর্যটক ও গাইড নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৫ অক্টোবর ॥ বান্দরবান পার্বত্য জেলার দুর্গম রুমা উপজেলায় বেড়াতে এসে ঢাকার দুই পর্যটক ও এক গাইড নিখোঁজ হয়েছে। নিখোঁজ হওয়া পর্যটকরা হলেন মুন্না (৩৫) এবং জামিল (২৮)। তবে গাইডের নাম জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৮ সেপ্টেম্বর ঢাকা থেকে বান্দরবানের রুমা উপজেলার পর্যটন কেন্দ্র বগা লেকের উদ্দেশে ঢাকার মিরপুর এলাকার দুই পর্যটক স্থানীয় একজন গাইড নিয়ে বেড়াতে যায়। গত শনিবার বিকেলে রুমা উপজেলার রাইক্ষ্যং পুকুর পাড়ার কাছ থেকে তারা নিখোঁজ হয় ।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, পর্যটক নিখোঁজের ব্যাপারে থানায় কোন অভিযোগ দায়ের করেনি কেউ।

আরও জানা গেছে, দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা রুমায় বেড়াতে গেলে স্থানীয় থানায় নাম নথিভুক্ত করার নিয়ম থাকলেও এই দুই পর্যটক থানায় নাম নথিভুক্ত করে যায়নি। তাই তাদের পারিবারিক পূর্ণ তথ্য জানতে পারছে না নিরাপত্তা বাহিনী। এই পর্যটকদের স্থানীয় সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠী অপহরণ করতে পারে বলে মনে করছে স্থানীয়রা।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী জানান, নিখোঁজ পর্যটকদের সন্ধানে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে।

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুই পর্যটক ও গাইডের সন্ধানে রুমার রাইক্ষ্যং পুকুর পাড়াসহ বিভিন্ন পাহাড়ী এলাকায় ব্যাপক তল্লাশি চালাচ্ছে নিরাপত্তাবাহিনীর সদস্যরা। প্রসঙ্গত, গত রবিবার জেলার আলীকদম উপজেলার কচ্ছপিয়া এলাকা থেকে দুই ব্যবসায়ীকে অপহরণ করা হলেও তাদের সন্ধান পাওয়া যায়নি।