২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে জেএমবির চার সুইসাইড স্কোয়াড সদস্য ও সামরিক প্রধান গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় গোয়েন্দা পুলিশের অভিযানে সন্ধান মিলেছে নিষিদ্ধঘোষিত জঙ্গী সংগঠন জামা’আতুল মুজাহিদীনের (জেএমবি) গোপন আস্তানা। সেখান থেকে আটক করা হয়েছে সংগঠনটির সামরিক প্রধানসহ ৫ জনকে। এদের মধ্যে ৪ জনই সুইসাইড স্কোয়াড সদস্য। গোপন তথ্যের ভিত্তিতে সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ অভিযান পরিচালিত হয়। আস্তানা থেকে উদ্ধার হয়েছে ৯টি হ্যান্ড গ্রেনেড, ১২০ রাউন্ড গুলি, একটি পিস্তল ও ১০টি ধারালো অস্ত্র।

সিএমপি সূত্রে জানা যায়, খোয়াজনগর আজিমপাড়া লালমিয়া কন্ট্রাক্টর সড়কের হাজী নুর আহমদ টাওয়ারের নিচ তলা থেকে আটক করা হয় এই ৫ জঙ্গীকে। সেখানেই পাওয়া যায় তাদের একটি আস্তানা। অভিযানে যাদের আটক করা হয়েছে তারা হলেনÑ জেএমবির সামরিক শাখার প্রধান মোঃ জাবেদ (২৪), সংগঠনটির সদস্য বুলবুল আহমেদ (২৬), মোঃ সুজন ওরফে বাবু (২৫), মাহবুব ও সোহেল। ভবনটির নিচ তলায় একটি কক্ষ ভাড়া নিয়ে আস্তানা গেড়েছিল জেএমবি সদস্যরা।

অভিযানের নেতৃত্বদানকারী গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার বাবুল আক্তার জানান, বিকেলে নগরী থেকে আটক করা হয় মাহবুব ও সোহেলকে। পরে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সন্ধ্যায় অভিযান চালানো হয় খোয়াজনগর আজিমপাড়া এলাকায়। নুর আহমদ টাওয়ার নামের ভবনটির সেই কক্ষে গিয়ে নক করলে দরজা খোলে জেএমবি সদস্যরাই। সঙ্গে সঙ্গে হ্যান্ডকাফ পরানো হয় জাবেদ, বুলবুল ও সুজনকে। কিন্তু এ সময় এক জঙ্গী কৌশলে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়ে মারে। কিন্তু গ্রেনেডটির পিন খুলতে না পারায় তা বিস্ফোরিত হয়নি।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের এ অভিযানকারী দলের এক সদস্য জানান, গ্রেফতার ৫ জনের মধ্যে জাবেদ জেএমবির চট্টগ্রাম আঞ্চলিক সামরিক শাখার প্রধান। বাকি চারজনই তাদের সুইসাইড স্কোয়াডের সদস্য। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। পাওয়া তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্ট অন্যদের এবং আরও আস্তানার সন্ধানে অভিযান চলবে।

নির্বাচিত সংবাদ