১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশু রাকিব হত্যা মামলায় তিন আসামির বিরুদ্ধে চার্জ গঠন

  • ১১ অক্টোবর সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় ৩ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। সোমবার দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতে বিচারক দিলরুবা সুলতানা এই চার্জ গঠন করেন। আগামী ১১ অক্টোবর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত। এ সময় আসামি শরীফ, মিন্টু মিয়া ও বিউটি বেগম আদালতে উপস্থিত ছিলেন।

বাদীপক্ষের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, খুলনার সমন্বয়কারী এ্যাডভোকেট মোমিনুল ইসলাম জানান, সোমবার খুলনা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক দিলরুবা সুলতানা রাকিব হত্যা মামলায় তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ১১ অক্টোবর সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ধার্য করেছেন এবং ওই দিন থেকে ১৫ আক্টোবর পর্যন্ত টানা ৫ দিন এই মামলার সাক্ষ্যগ্রহণ করা হবে বলে আদেশ দিয়েছেন। এদিকে মামলার চার্জ গঠন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী রাকিবের বাবা নূরুল আলম হাওলাদার।

উল্লেখ্য, এক কর্মস্থল ছেড়ে অন্য স্থানে যোগ দেয়ায় শিশু রাকিবকে গত ৩ আগস্ট বিকেলে মোটরসাইকেলে হাওয়া দেয়া কম্প্রেসার মেশিনের পাইপের মুখ মলদ্বারে ঢুকিয়ে পেটে হাওয়া দেয়ায় তার মৃত্যু হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ক্ষুব্ধ জনতা টুটপাড়া কবরখানা এলাকার মোটরসাইকেল গ্যারেজ শরীফ মোটর্সের মালিক শরীফ ও তার কথিত চাচা মিন্টু মিয়াকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে শরীফের মা বিউটি বেগমকেও পুলিশ গ্রেফতার করে। ঘটনার পরদিন নিহত শিশুর বাবা নূরুল আলম ওই তিনজনের নামে খুলনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই কাজী মোস্তাক আহমেদ গত ২৫ আগস্ট এজাহারভুক্ত তিন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। এর আগে আসামি তিনজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।