১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এ পর্যন্ত ১২ হাজার হাজী ফিরেছেন

স্টাফ রিপোর্টার ॥ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট কার্যক্রমের আওতায় সোমবার দুপুর পর্যন্ত ২৮টি হজ ফ্লাইটে প্রায় সাড়ে ১১ হাজার হাজী ২১টি ডেডিকেটেড ও ৭টি সিডিউল ফ্লাইটে ঢাকা পৌঁছেছেন। এ ছাড়া রাতে আরও ২টি ফ্লাইট ৯ শ’ হাজী নিয়ে শাহ জালালে অবতরণের সিডিউল ছিল।

উল্লেখ্য, হজ কার্যক্রম সুষ্ঠু ও ত্বরান্বিত করার জন্য সৌদি আরবের মক্কা ও মদীনায় কর্মরত বিমানের সকল কর্মকর্তা ও কর্মচারীকে জেদ্দা বিমানবন্দরে ডিউটিতে নিয়োগ করা হয়েছে।

মাসব্যাপী পরিচালিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট কার্যক্রমের আওতায় ১০৯টি ডেডিকেটেড এবং ৩১টি সিডিউল ফ্লাইটসহ ১৪০টি ফ্লাইটের মাধ্যমে মোট ৫৪ হাজার ৮ শ’ ৪৫জন হাজী দেশে ফিরিয়ে আনবে। বাংলাদেশ থেকে এ বছর সরকারী ব্যবস্থাপনায় ২৭৪২ জন হজযাত্রীসহ মোট ১০৭,২৯০ হজযাত্রী হজব্রত পালনে সৌদি আরব গেছেন। বিমান ১১৯টি ডেডিকেটেড ও ৩৩টি সিডিউল ফ্লাইটসহ ১৫২টি ফ্লাইটের মাধ্যমে মোট ৫৪,৮৪৫ জন হজযাত্রী পরিবহন করে। আগামী ২৮ অক্টোবর সর্বশেষ ফিরতি হজ-ফ্লাইট পরিচালিত হবে।

নেপালে সার্ক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফোরামের সম্মেলন কাল শুরু

স্টাফ রিপোর্টার ॥ অর্থনৈতিক উন্নয়নের জন্য অবকাঠামো প্রতিপাদ্য নিয়ে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী সার্ক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফোরাম, এসডিইএফ সম্মেলন। আগামী ৭ থেকে ১০ অক্টোবর এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সময় কনভেনশন’ ১৫ ও ১৪তম এ্যাপেক্স বডি সভাও অনুষ্ঠিত হবে। কনভেনশনে স্বাগতিক নেপাল ছাড়াও সার্কভুক্ত বাংলাদেশ, শ্রীলঙ্কা, ভারত, ভুটান, পাকিস্তান, আফগানিস্তান ও মালদ্বীপের প্রতিনিধিবৃন্দ যোগদান করবেন। সোমবার ঢাকার কাকরইলের আইডিইবি ভববে এক সংবাদ সম্মেলনে এসডিইএফ জেনারেল ও আইডিইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ শামসুর রহমান লিখিত বক্তব্যে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৮ অক্টোবর স্থানীয় সময় কাঠমান্ডুর প্রাজ্ঞভবনে সম্মেলনের অনুষ্ঠানিক উদ্বোধন করবেন নেপালের মহামান্য রাষ্ট্রপতি ড. রাম রবন উদেব। ৪ দিনব্যাপী কনভেনশন ও ১৪তম এ্যাপেক্স বডি সভার আনুষ্ঠানিক কার্যক্রম ৭ অক্টোবর স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় আগত অতিথিবৃন্দকে অভ্যর্থনা জানানোর মধ্য দিয়ে শুরু হবে।