২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ম্যানইউকে লজ্জা দিল আর্সেনাল

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে আর্সেনালের কাছে বিধ্বস্ত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রবিবার রাতে লন্ডনের বিখ্যাত এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে গানার্সরা ১৯ মিনিটের ঝড়ে ৩-০ গোলে উড়িয়ে দেয় ম্যানইউকে।

আর্সেনালের হয়ে জোড়া গোল করেন এ্যালেক্সিস সানচেজ। অপর গোলটি করেন মেসুত ওজিল। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে আর্সেন ওয়েঙ্গারের দল। তবে হেরে শীর্ষস্থান হারিয়েছে ম্যানইউ। বর্তমানে আটটি করে ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। দুইয়ে থাকা আর্সেনালের পয়েন্ট ১৬। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে পিছিয়ে থেকে ম্যানইউর অবস্থান তিন নম্বরে। পরশুর আরেক ম্যাচে এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করে লিভারপুল। ধারাবাহিক ব্যর্থতার কারণে দ্য রেডস কোচ ব্রেন্ডন রজার্সকে বরখাস্ত করেছে লিভারপুল। ১৯ বছর আগে ১৯৯৬ সালের অক্টোবরে আর্সেনালের কোচের দায়িত্ব নেন আর্সেন ওয়েঙ্গার। ইংল্যান্ডের অন্যতম সেরা এই ক্লাবের কোচ হিসেবে ১৯ বছর পূর্তির উপলক্ষটাও দারুণভাবে উদযাপন করেছেন এই ফরাসী কোচ। উদযাপনের ম্যাচে রেড ডেভিলসদের বিধ্বস্ত করেছে ওয়েঙ্গারের আর্সেনাল। নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডকে শুরুতেই নাজেহাল করে দেয় আর্সেনাল। ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম গোল করেন এ্যালেক্সিস সানচেজ। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেছেন মেসুত ওজিল। ১৯ মিনিটে আরেকটি গোল করে আর্সেনালের জয় নিশ্চিত করেন সানচেজ। শেষপর্যন্ত এই তিন গোলের ব্যবধানেই গুরুত্বপূর্ণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে গানার্সরা। আরেক ম্যাচে এগিয়ে গিয়েও এভারটনের বিরুদ্ধে জিততে পারেনি লিভারপুল। হার এড়ালেও ইংল্যান্ডের অন্যতম সফল দলের বিপক্ষে জয় খরা কাটাতে পারেনি এভারটন। উত্তেজনা ছড়ানো ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। গুডিসন পার্কে ৪২ মিনিটে ইঙ্গসের দারুণ গোলে এগিয়ে যায় লিভারপুল। কর্নার থেকে হেডে এভারটনের গোলরক্ষক টিম হওয়ার্ডকে পরাস্ত করেন ইংল্যান্ডের এই ফরোয়ার্ড। এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকেনি লিভারপুল শিবিরে। প্রথমার্ধের যোগ করা সময়ে বেলিজিয়ামের ফরোয়ার্ড রোমেলু লুকাকুর গোলে সমতা ফেরায় স্বাগতিকরা। বিপদমুক্ত করতে চাওয়া এমরে কানের শটমার্টিন স্কারটেলের পায়ে লাগলে পেয়ে যান লুকাকু। তিনি বল জালে পাঠানোর সহজ সুযোগ হাতছাড়া করেননি। এরপর দুই দলই বেশকিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি।

দলের ধারাবাহিক বাজে পারফর্মেন্সের খেসারত দিতে হয়েছে লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্সকে। মৌসুমের শুরুটা মোটেই ভাল হয়নি দ্য রেডসদের। আর তারই জের ধরে রজার্সকে শেষ পর্যন্ত বরখাস্ত করেছে এ্যানফিল্ডের ক্লাবটি। পরশু রাতে মার্সিসাইড ডার্বিতে এভারটনের সঙ্গে ড্র করার মাত্র ঘণ্টাখানেকের মধ্যে কোচকে অপসারণের ঘোষণা দেয় পাঁচবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। ৪২ বছর বয়সী রজার্সের অধীনে ২০১৪ সালে প্রিমিয়ার লীগের শিরোপার বেশ কাছাকাছি চলে গিয়েছিল লিভারপুল। কিন্তু শেষ পর্যন্ত দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করে রজার্সবাহিনী। এবারের আসরে এখন পর্যন্ত আট ম্যাচে মাত্র তিনটিতে জয় পেয়ে ১২ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের দশম স্থানে অবস্থান করছে তারা।

লিভারপুলের যুক্তরাষ্ট্রভিত্তিক মালিকানা প্রতিষ্ঠান ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (এফএসজি) এক বিবৃতিতে জানিয়েছে, ক্লাবের পক্ষে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য আমরা ব্রেন্ডন রজার্সকে ধন্যবাদ জানাতে চাই। তার কঠোর পরিশ্রম ও আন্তরিকতার প্রতি আমাদের কৃতজ্ঞতা আছে। কোচ হিসেবে ব্রেন্ডনের সঙ্গে আমাদের সকলের বেশ কিছু দারুণ অভিজ্ঞতা আছে। আশা করছি ভবিষ্যতে সে কোচ হিসেবে তার ক্যারিয়ার দীর্ঘ করতে পারবে। যদিও এটা আমাদের জন্য কঠিন একটি সিদ্ধান্ত ছিল।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া