২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানবপাচারকারীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে আটক ৮

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে মানবপাচারকারীদের বিরুদ্ধে আবারও সাঁড়াশি অভিযান চালিয়ে ৮ জনকে আটক করেছে র‌্যাব। আগাম তথ্যের ভিত্তিতে কমলাপুর ও নয়াপল্টন এলাকা থেকে তাদেরকে ধরা হয়। তারা হলেনÑ মোঃ মতিন মিয়া (৪৭), মোঃ জাহাঙ্গীর আলম বাবু (৪৫), আবুল হোসেন (৮১), নুরুল ইসলাম (৩০), রেজাউল করিম সোহেল (৩১), মোঃ তৈয়ব আলী (৪৮), বেল্লাল হোসেন (৩৬) এবং আবুল হোসেন (৩৬)। রবিবার সন্ধ্যা থেকে সোমবার ভোর পর্যন্ত এ অভিযান চালানো হয়।

এ সময় তাদের কাছ থেকে সর্বমোট ৬৩৫টি পাসপোর্ট, ১৮টি দেশের দুই হাজার ২৬৫টি জাল ভিসা, ৯২৯টি জাল ভিসার স্টিকার, হলোগ্রাম, ৫১টি লিবিয়ার ভিসা হলোগ্রাম, ৪১১টি বাংলাদেশী পাসপোর্টের ভিসার পাতা, ১২টি ভিসা এনডোর্সমেন্ট, ৮৭টি এনডোর্সমেন্ট ব্লাঙ্ক, ৪টি নেপালের ট্যুরিস্ট জাল ভিসা, ৫২টি বিভিন্ন দেশের ভিসার টেস্ট পেপার, ২৫ বান্ডেল ভিসা তৈরির পেপার, ২ পাতা মোজাম্বিকের ভিসার হলোগ্রাম, লেমেনেটিং মেশিন, ল্যাপটপ, স্ক্যানার, সিপিইউ, প্রিন্টারসহ ভিসা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এছাড়া নগদ এক লাখ ২৮ হাজার টাকা ও একটি লাল রঙের প্রাইভেটকারও (চট্ট মেট্রো-ঘ-১১-১৮৮০) জব্দ করে র‌্যাব।

এ বিষয়ে সোমবার র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মুফতি মাহমুদ খান জানান, আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সঙ্গে বাংলাদেশসহ বিভিন্ন দেশের বিমানবন্দরের কর্মকর্তারা জড়িত থাকতে পারেন বলে জানিয়েছে র‌্যাব।