২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গীদের হিটলিস্টে নাম ওঠায় বিস্মিত দুই লন্ডন প্রবাসী নারী

জনকণ্ঠ ডেস্ক ॥ জঙ্গীদের হিটলিস্টে লন্ডনে বসবাসরত যেসব বাংলাদেশী নারীর নাম উঠেছে তারা যারপরনাই বিস্মিত হয়েছেন। এদের একজন ড. রুমানা হাশেম এবং অপরজন অজন্তা দেব রায়। শুক্রবার তাদের সাক্ষাতকার সংবলিত একটি প্রতিবেদন প্রকাশ করে ব্রিটেনের বিখ্যাত ইন্ডিপেনডেন্ট পত্রিকা।

রুমানা হাশেম লন্ডনে পিএইচডি পরবর্তী গবেষণা কাজ করছেন। আর অজন্তা দেব রায় লন্ডনে সমাজকর্মী হিসেবে পরিচিত। চলতি সপ্তাহে এদের ‘ইসলামের শত্রু’ আখ্যা দিয়ে হিটলিস্ট প্রকাশ করে আনসারুল্লাহ বাংলা টিম। সম্প্রতি বাংলাদেশে একাধিক ব্লগার হত্যার দায় স্বীকার করে আনসারুল্লাহ বাংলা টিম নামের এই জঙ্গী সংগঠনটি।

বাংলা টিমের হিটলিস্টে নাম থাকায় বিস্ময় প্রকাশ করে রুমানা হাশেম বলেন, আমি ব্লগার নই। জীবনে কখনই কোন দেবতার বিরুদ্ধে প্রশ্ন তুলে কিছু লেখিনি। আল্লাহর বিষয় তো নয়ই।

অপরদিকে লন্ডনে বসবাসরত সমাজকর্মী অজন্তা দেব রায়ও এ বিষয়ে বিস্ময় প্রকাশ করেছেন। তিনি বলেন, লন্ডনে বসবাসরত বাংলাদেশের মহান মুক্তযুদ্ধের সময় সংঘঠিত যুদ্ধাপরাধী চৌধুরী মঈন উদ্দিনের বিরুদ্ধে প্রচার চালানোর জন্যই আনসারুল্লাহ বাংলা টিমের হিটলিস্টে তার নাম উঠেছে। সম্প্রতি দেশে ফিরে বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল অজন্তার। কিন্তু আনসারুল্লাহর হিটলিস্টে তার নাম ওঠায় দেশে ফেরার সিদ্ধান্ত বাতিল করেছেন তিনি।