২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘গ্রেনেড বিস্ফোরণে’ জেএমবি নেতা নিহত

‘গ্রেনেড বিস্ফোরণে’ জেএমবি নেতা নিহত

অনলাইন রির্পোটার ॥ জেএমবির ‘সামরিক শাখার প্রধান’ মো. জাবেদ (২৬) বিস্ফোরক উদ্ধারের এক অভিযানের সময় ‘গ্রেনেড বিস্ফোরণে’ নিহত হয়েছে, এমনটাই জানিয়েছোপুলিশ।

গতকাল সন্ধ্যায় এই জেএমবি নেতাকে গ্রেপ্তার করা হয়েছিল।

এ বিষয়ে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বাবুল আক্তার বলেন, জাবেদকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে অক্সিজেন-কুয়াইশ সড়কে অভিযানে যায় পুলিশ। সেখানেই এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার ভোর পৌনে ৬টার দিকে জাবেদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিস্ফোরণে তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে বাবুল আক্তার জানান।

উল্লেখ্য, সোমবার বিকালে কর্ণফুলী থানার খোয়াজনগর আজিমপাড়া এলাকার আইয়ুব বিবি সিটি করপোরেশন কলেজ রোড সংলগ্ন একটি বাড়িতে অভিযান চালিয়ে জাবেদসহ পাঁচ জেএমবি সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। ওই বাসা থেকে নয়টি হ্যান্ডগ্রেনেড, ১২০ রাউন্ড গুলি, একটি পিস্তল, ১০টি ছুরি ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করার কথা রাতে সাংবাদিকদের জানিয়েছিলেন অতিরিক্ত উপ-কমিশনার বাবুল আক্তার।

বাবুল আক্তার বলেন, জিজ্ঞাসাবাদে জাবেদ তার কাছে আরও অস্ত্র ও বিস্ফোরক থাকার কথা জানালে তাকে নিয়ে পুলিশ ভোরের দিকে অক্সিজেন এলাকায় অভিযানে যায়। অক্সিজেন-কুয়াইশ সড়কে একটি খেঁজুর গাছের নিচে গ্রেনেড রাখা ছিল। জাবেদকে নিয়ে সেখানে যাওয়ার পর বিস্ফোরণ ঘটে। এতে জাবেদ এবং আমাদের তিন সদস্য আহত হন।

এরপর চট্টগ্রাম মেডিকেলে নেয়া হলে চিকিৎসক জাবেদকে মৃত ঘোষণা করেন বলে বাবুল আক্তার জানান।

তিনি বলেন, বিস্ফোরণে আহত এসআই মো. ইলিয়াস, এসআই লিয়াকত আলী ও কনস্টেবল ফয়সাল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।