২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোলায় ম্যাজিষ্ট্রেটের উপর জেলেদের হামলা ॥ ৫৫ জেলে আটক

ভোলায় ম্যাজিষ্ট্রেটের উপর জেলেদের হামলা ॥ ৫৫ জেলে আটক

নিজস্ব সংবাদদাতা,ভোলা ॥ ভোলার লালমোহনে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করতে গেলে বিক্ষুব্ধ জেলেরা নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিপুল চন্দ্র দাসের উপ হামলা চালিয়েছে। এতে ম্যাজিষ্ট্রেটের ডান চোখ, নাক ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন । ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে জেলার লালমোহন উপজেলার ফাতেমাবাদ এলাকায় । এদিকে খবর পেয়ে বেলা ১২ টার দিকে ঐ ম্যাজিষ্ট্রেকে দেখতে হাসপাতালে ছুটে যান ভোলার জেলা প্রশাসক সেলিম রেজা। অপর দিকে মা ইলিশ পরিবহনের অভিযোগে লালমোহনে গ্রামিন ব্যাংক ও গ্রামিন শক্তির ৪ কর্মকর্তা ও কর্মচারীকে আটক করে ১ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া মনপুরায় ৫৫ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সকালে লালমোহনের ফাতেমাবাদের ডগিরখাল নামক স্থানে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ ট্রলার নিয়ে নদীতে অভিযানে যায়। এ সময় জেলেরা অভিযান টিমকে লক্ষ করে ইট-পাটকেল ছুঁরে। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট আহত হন।

ঘটনার সময় জেলেরা বৃষ্টির মত ইট-পাটকেল ছুঁরতে ছুঁরতে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। খবর পেয়ে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার ও অন্যন্যরা সেখান থেকে ম্যাজিষ্ট্রেটকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে ভর্তি করেন। আহত ম্যাজিষ্ট্রেট বিপুল চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, ঘটনার সময় পুলিশ গুলি ছুঁরতে চাইলেও আমি বারণ করি। লালমোহন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন সাংবাদিকদের বলেন, মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনার সময় এতে বিপুল চন্দ্র আহত হন। সংবাদ পেয়ে আমরা তাকে উদ্ধার করি।