২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঝালকাঠিতে মা ইলিশ সংরক্ষণে বড় অভিযান পরিচালিত হয়েছে

ঝালকাঠিতে মা ইলিশ সংরক্ষণে বড় অভিযান পরিচালিত হয়েছে

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি॥ ঝালকাঠিতে ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত ১৫ দিন ব্যাপি মা ইলিশ সংরক্ষন অভিযানে এ পর্যন্ত মঙ্গলবার সকালে বড় অভিযান পরিচালিত হয়েছে। এ দিনের অভিযানে ৮০ কেজি ইলিশ মাছ আটক হয়েছে ও ২০ হাজার মিটার জাল আটক করা হয়েছে। যার মূল্য ৩ লাখ টাকা। অভিযান চলাকালে ৩ জন জেলে আনোয়ার, বাদল ও রাকিবকে গ্রেফতার করে ১৫ দিনের সাজা প্রদান করা হয়েছে। ঝালকাঠির জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়ার তত্বাবধানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেদুল হাসান মৎস্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে জেলার বিষখালী নদীতে অভিযান চালিয়েছে। জব্দ করা মাছ জেলার শিশু সদন সহ মাদ্রাসা ভিত্তিক বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়েছে। পরে ঝালকাঠির কলেজ খেয়াঘাট এলাকায় জেলা প্রশাসকের উপস্থিতিতে জাল পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

মা ইলিশ রক্ষার এই অভিযান শুরু হওয়ার পর থেকে এ নিয়ে ১৫ জন জেলেকে সাজা ৭ জন জেলেকে ৩৫ হাজার টাকা জরিমানা ৩ লাখ ৬০ হাজার ৮শ মিটার জাল যার মূল্য ৫৫ লাখ ২৪ হাজার ৫শ টাকা ও ৩৪৬ কেজি মাছ আটক করা হয়েছে। এ নিয়ে জেলায় ৮০টি অভিযান পরিচালিত হয়েছে। ৫৯টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

ঝালকাঠির জেলা প্রশাসক রবীন্দ্রশ্রী বড়–য়া তার প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন দেশের এই মৎস্য সম্পদ রক্ষায় জনসাধারন, মিডিয়া কর্মী সহ সকল সুশীল শ্রেনীর প্রতিনিধিদের সহযোগিতা কামনা করেছেন।

নির্বাচিত সংবাদ