২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মন্ত্রীর নির্দেশে বাসের বাড়তি ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

মন্ত্রীর নির্দেশে বাসের বাড়তি ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

স্টাফ রিপোর্টার ॥ মন্ত্রীর নির্দেশে বাসের বাড়তি ভাড়া ফেরত পেলেন যাত্রীরা। পাশাপাশি সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরকে কাছে বাস যাত্রীদের সবাই বিভিন্ন পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেন। তখন বিআরটিএ কর্তব্যরত ম্যাজিস্ট্রেটকে বিষয়টি খতিয়ে দেখতে বলেন মন্ত্রী। তারপর তালিকা অনুযায়ি প্রত্যেক যাত্রীর কাছ থেকে ইটিসি পরিবহন আরো আরো একটি সিটিং সার্ভিস বাসে জনপ্রতি দুইটাকা করে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ প্রমাণিত হয়। এবার ফেসে গেলেন বাস চালক সহ হেলপার। অতপর মন্ত্রীর নির্দেশে সব যাত্রীকে দুইটাকা করে ফেরত দিতে বাধ্য করা হয়। পাশাপাশি গুনতে হয় জরিমানাও।

মঙ্গলবার দুপুরে মীরপুর বিআরটিএ কার্যালয়ে সামনে সড়ক পরিবহন মন্ত্রী আকস্মিক অভিযানে যান। তখন চারটি বাসে ওঠে যাত্রী সহ চালকদের সঙ্গে কথা বলেন তিনি। বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে না এ ব্যাপারে সবার কাছে খোঁজ খবর নেন। এছাড়াও বেশ কয়েকটি মোটরসাইকেল থামিয়ে লাইসেন্সের বিষয়ে চালকের সঙ্গে কথা বলেন মন্ত্রী নিজেই। অভিযান শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বাস ও মিনিবাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হলেই ব্যবস্থা। এ নিয়ে কোন আপোস নেই। কেউ নিজেদের ইচ্ছেমতো যাত্রীদের কাছ থেকে ভাড়া নেবে এটা চলতে দেয়া যায় না।

তিনি বলেন, বাড়তি ভাড়া আদায় বন্ধে সরকার কঠোর অবস্থানে। ইতোমধ্যে পরিবহন মালিক সমিতি থেকে শুরু করে সংশ্লিষ্টদের সরকার নির্ধারীত ভাড়ার তালিকা মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী। দুপুর পর্যন্ত বিআরটিএ কার্যালয়ের সামনে মোবাইল কোর্টের অভিযানে ১১টি মামলা ১৩ হাজার টাকা জরিমানা ও ২টি গাড়ি ডাম্পিংয়ে পাঠানো হয়।