২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বৃহস্পতিবার উন্মুক্ত হচ্ছে সিলেটের কাজীর বাজার সেতু

স্টাফ রিপোর্টার ॥ আগামী ৮ অক্টোবর বৃহস্পতিবার যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হচ্ছে সিলেটের সুরমা নদীর উপর নবনির্মিত কাজীর বাজার সেতু। ১৮৯ কোটি টাকা ব্যয়ে প্রায় ৪শ মিটার দীর্ঘ সেতুটি নির্মাণের মধ্যদিয়ে সিলেটবাসীর দীর্ঘদিনের একটি প্রত্যাশা পূর্ণ হতে যাচ্ছে।

পাশাপাশি ৪শ ৪১ কোটি টাকা ব্যয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর বাইপাস ইন্টারসেকশন-লালবাগ সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ কাজও শুরু হতে যাচ্ছে।

এদিন গণভবনে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বেশ কয়েকটি নবনির্মিত সেতু উদ্বোধন ও উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এসময় গণভবনপ্রান্তে উপস্থিত থাকবেন।

সিলেটের দু’টি প্রকল্প ছাড়াও সরাইল-নাসিরনগর-লাখাই সড়কে প্রায় ২২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত বলভদ্র সেতু, হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ সড়কে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত নয়াকান্দি সেতু, ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত কিটিংচর সেতু এবং ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত সাটুরিয়া সেতু আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এসময় প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে জেলা প্রশাসকের বাসভবন পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হবে। একই সময় ব্রাহ্মণবাড়িয়া সড়কের মৌড়াইল রেলক্রসিং এর উপর প্রায় ৮০ কোটি টাকা ব্যয়ে রেলওয়ে ওভারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উল্লেখ্য, প্রকল্পসমূহ বাস্তবায়ন করছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তত্তা¡বধানে সড়ক ও জনপথ অধিদপ্তর।

সমাপ্ত প্রকল্পগুলো সরকারের নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা হয়েছে। ভিডিও কনফারেন্সিং-এ সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, মানিকগঞ্জ প্রান্তে স্ব-স্ব এলাকার সংসদ সদস্য, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।