২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেনগাজি কমিটি গঠিত হয় রাজনৈতিক উদ্দেশে ॥ হিলারি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রত্যাশী হিলারি ক্লিনটন সোমবার তার নির্বাচনী প্রচারে আবারও একটি গুরুত্বপূর্ণ ইস্যুর মুখোমুখি হয়েছেন। হিলারি এনবিসি নিউজের ‘টুডে’ শোর সাভানা গাথরিকে বলেন, লিবিয়ার বেনগাজিতে মার্কিন কনস্যুলেটে হামলার তদন্তের জন্য গঠিত কংগ্রেসের কমিটি এখই বন্ধ করে দেয়া উচিত। খবর ইয়াহু নিউজের।

নিউ হ্যাম্পশায়ারে নির্বাচনী প্রচারে ক্ষুব্ধ হিলারি বলেন, বেনগাজিতে চার আমেরিকানের মৃত্যুর ঘটনায় একটি রাজনৈতিক দলীয় উদ্দেশে এই তদন্ত কমিটি গঠিত হয় বলে তারা স্বীকার করেছে। আমি হলে কখনই এমন হতো না। যদি আমি প্রেসিডেন্ট হতাম তাহলে তদন্ত বন্ধ করতে আমি সব কিছুই করতাম। গত সপ্তাহে হাউস মেজরটি লিডার কেভিন ম্যাককার্থি বলেছিলেন, মার্কিন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারির ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পদপ্রার্থিতা বাধাগ্রস্ত করতেই বেনগাজির ঘটনা তদন্তে সিলেক্ট কমিটি গঠন করা হয়েছিল।

ম্যাককার্থি ফক্স নিউজকে বলেন, সবাই মনে করেছিল হিলারি ক্লিনটন অপরাজেয় হবেন, ঠিক? কিন্তু আমরা বেনগাজি বিশেষ কমিটিকে একত্রিত করেছি। জনমত জরিপে শুক্রবার হিলারির অবস্থান কেমন ছিল? আজকে তার অবস্থান কেমন? জনমত জরিপে তার সমর্থন কমছে। কেন? কারণ তিনি বিশ্বাসযোগ্য নন। এদিকে এর প্রতিক্রিয়ায় ডেমোক্র্যাট দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে এগিয়ে থাকা হিলারি বলেন, দেখেন তারা রাজনৈতিক কারণে আমার পেছনে লাগতে তারা পরিস্থিতিকে কাজে লাগিয়েছে। আমি রাষ্ট্রদূতকে চিনতাম। আমি তাকে সেখানে যাওয়ার জন্য অনুরোধ করেছিলাম।

তাকে মনোনীত করতে আমি প্রেসিডেন্টকে অনুরোধ করেছিলাম। যুক্তরাষ্ট্রে ইসলাম অবমাননাকর সিনেমা তৈরির প্রতিবাদে লিবিয়ায় বিক্ষোভ করার সময় ২০১২ সালের ১১ সেপ্টেম্বর মার্কিন কনস্যুলেটে সন্ত্রাসী হামলায় রাষ্ট্রদূত ক্রিস স্টিভেন্সসহ চার মার্কিন কর্মকর্তা নিহত হয়।