২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিসিক শিল্প উন্নয়নে মালিকদের ভূমিকা রাখতে হবে

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ চট্টগ্রামের পটিয়া পৌরসভার মেয়র ও কবির আহমদ ফাউন্ডেশনের সদস্য সচিব অধ্যাপক হারুনুর রশিদ বলেছেন, বিসিক শিল্প উন্নয়নে মালিকদের সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। শিল্পবান্ধব বর্তমান সরকার দেশের প্রতিটি বিসিক শিল্পকে আধুনিকায়ন করে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে। উন্নয়নে সরকারের পাশাপাশি পটিয়া বিসিক শিল্প মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান। মঙ্গলবার দুপুরে পটিয়া বিসিক শিল্প এলাকা পরিদর্শনকালে পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ উপরোক্ত কথাগুলো বলেন।

এ সময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, আরেফিন টেক্সাইলের জেনারেল ম্যানেজার যদুরঞ্জন চৌধুরী, ডেপুটি জেনারেল ম্যানেজার মোকারম হোসেন, ফ্যাক্টরি ম্যানেজার মোঃ ফরিদ উদ্দিন, এইচআরডি সহকারী সিরাজুল মোস্তফা, মোঃ জাহাঙ্গীর, মোঃ হোসেন প্রমুখ। পৌর মেয়র বিসিক শিল্পের রাস্তাঘাটের বেহাল পরিদর্শন করেন। তিনি (মেয়র) কবির আহমদ ফাউন্ডেশনের অর্থায়নে (মেয়রের পিতা) মুসল্লিদের জন্য একটি মসজিদ নির্মাণের আশ্বাস দেন এবং পৌরসভার অর্থায়নে লাইটিং ব্যবস্থা ও নিয়মিত ময়লা আবর্জনা পরিষ্কারের জন্য পৌরসভার সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

বিসিক শিল্পের আরেফিন টেক্সাইলের জেনারেল ম্যানেজার যদুরঞ্জন চৌধুরী ক্ষোভ প্রকাশ বলেন, দীর্ঘদিন পটিয়া বিসিক শিল্পে কোন উন্নয়ন না হওয়ায় রাস্তাঘাটের বেহাল অবস্থা বৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই জমে থাকে হাঁটু পরিমাণ পানি। চারদিকে ময়লা আবর্জনায় ভরপুর। তাছাড়া বিসিক শিল্পের দক্ষিণ-পশ্চিমের বাউন্ডারি ওয়াল ভাঙ্গা থাকায় প্রতিদিন বহিরাগত লোকজন অবৈধভাবে প্রবেশ করছে। ফলে শিল্প এলাকার কর্মচারী ও কর্মকর্তারা নিরাপত্তাহীনতায় রয়েছে।