২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফাদার লুক হত্যা চেষ্টা ॥ শিবির সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদীর ব্যাপ্টিস্ট খ্রীস্টান মিশনের ফাদার লুক সরকারকে (৫২) দুর্বৃত্তরা বাসায় ঢুকে গলা কেটে হত্যার চেষ্টায় জড়িত অভিযোগে থানা পুলিশ ওবায়দুল ইসলাম নামে ছাত্র শিবিরের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। মঙ্গলবার ভোরে আওতাপাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় । ওবায়দুল আওতাপাড়া গ্রামের আবু সামাদের ছেলে।

ঈশ্বরদী থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু ওবায়েদ জানান, ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিতকরণ ও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বিমান কুমার দাস জানান, গ্রেফতারকৃত শিবির সদস্য ওবায়দুল ইসলাম মামলার এজাহারভুক্ত আসামি না হলেও ঘটনায় জড়িত থাকায় মঙ্গলবার ভোরে তাকে আওতাপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেফতার করেছে। কি কারণে লুক সরকারকে হত্যা চেষ্টা করা হলো এবং কারা এর সঙ্গে জড়িত বা কারা মদদদাতা তাদের চিহ্নিত করে আটকের জন্য পুলিশ সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে।

সোমবার সকাল নয়টায় পবিত্র বাইবেল পাঠ করার সময় বিমানবন্দর রোডের মনি মল্লিকের বাসায় ঢুকে লুক সরকারকে গলা কেটে হত্যা চেষ্টা করে তিন দুর্বৃত্ত। স্ত্রীর চিৎকারে এলাকাবাসী জড়ো হতে থাকলে দুবর্ৃৃত্তরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

এদিকে এ ঘটনার পর ঈশ্বরদীর মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঘটনার পর থেকেই প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ,আনসার মোতায়েন করা হয়েছে। ডিবি ও থানা পুলিশ মোড়ে মোড়ে মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনে তল্লাশি চালাচ্ছে।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া বলেন, জামায়াত-শিবির চক্র বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্রে লিপ্ত। তারা দেশব্যাপী নাশকতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। ঈশ্বরদী জনগণ অত্যন্ত সচেতন। তারা ঐ চক্রের ফাঁদে পা দেবে না।

এক সময়ের বিএনপি নেতা ও প্রতিবেশী ধনাঢ্য ব্যবসায়ী আব্দুল মান্নান টিপু জনকণ্ঠকে বলেন, লুক সরকার আমার প্রতিবেশী এবং শান্তিপ্রিয় মানুষ। তিনি ধর্ম নিয়ে কাজ করে। তার ওপর হামলা অত্যন্ত নিন্দনীয় ঘটনা।

ঈশ্বরদী পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান জনকণ্ঠকে বলেন, লুক সরকার একজন ধর্মযাযক নিরীহ মানুষ। তিনি ধর্ম নিয়ে কাজ করেন। তার উপর মৌলবাদী সংগঠনের সদস্যরাই হামলা করে থাকতে পারে।

ঈশ্বরদী উপজেলা আ’লীগ সভাপতি আনিছুন্নবী বিশ্বাস জনকণ্ঠকে বলেন, বর্তমান সরকারকে ঘায়েল করার জন্য মৌলবাদী জামায়াত-শিবিরচক্র পরিকল্পিতভাবে দেশের বিভিন্ন জায়গায় বিদেশী নাগরিকদের হত্যা ও হত্যার চেষ্টার মাধ্যমে নাশকতা সৃষ্টি করছে। এ বিষয়ে সরকারকে কঠোর হতে হবে।