১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশেষ গেম তৈরি করেছেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ উদ্যোক্তা

স্টাফ রিপোর্টার ॥ ‘টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন’ নামে বিশেষ একটি গেম তৈরি করেছেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ উদ্যোক্তা সাবিরুল ইসলাম ও ড্রিম ‘৭১ বাংলাদেশ লিমিটেড। গুণগতমানস¤পন্ন শক্তিশালী অ্যাপটি ব্যবহারের মাধ্যমে তথ্যপ্রযুক্তিনির্ভর অর্থনীতি গড়তে তরুণ উদ্যোক্তারা সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করেন বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা এমন আশা প্রকাশ করেন।

টিন-ট্রিপ্রিনিউয়ার ফিউশন গেম তৈরি বিষয়ে সাবিরুল ইসলাম বলেন, ‘ড্রিম ৭১ এর তরুণ, উদ্যমী এবং মেধাবী সব প্রযুক্তি নির্মাতাদের সঙ্গে নতুন অংশীদারিত্বে কাজ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। গুণগতমানস¤পন্ন শক্তিশালী অ্যাপ তৈরি করে আসছে। একই সঙ্গে কিভাবে সৃষ্টিশীল উপস্থাপনায় গেমসটি প্রাণবন্ত করে তোলা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান, বেসিসের যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, ড্রিম ৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রাশাদ কবির প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, ২০১৬ সালের মার্চে ‘গ্লোবাল মানি উইক’-এ গেমসটিকে বিশ্বব্যাপী প্রকাশ করা হবে। গেমটির নিয়মিত আপডেট এবং রোমাঞ্চকর সব গেমিং টুলস পেতে িি.িঃববহঃৎবঢ়ৎবহবঁৎভঁংরড়হ.পড়স সাইটে নিবন্ধন করতে হবে।

সেপ্টেম্বরে সার্বিক মূল্যস্ফীতি ছিল ৬ দশমিক ২৪ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ কোরবানির ঈদের আগে মানুষের কেনাকাটা বেড়ে যাওয়ায় সেপ্টেম্বরে সার্বিক মূল্যস্ফীতি সামান্য বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। পয়েন্ট-টু-পয়েন্ট ভিত্তিতে গত মাসে সাধারণ মূল্যস্ফীতি বেড়ে ৬ দশমিক ২৪ শতাংশে দাঁড়িয়েছে, যা আগস্টে ছিল ৬ দশমিক ১৭ শতাংশ। মঙ্গলবার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মূল্যস্ফীতির এই হালনাগাদ তথ্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী।