২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুষ্টিয়ায় খিজির খানের বাড়িতে শোকের ছায়া

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৬ অক্টোবর ॥ পিডিবির সাবেক চেয়ারম্যান ও ঢাকার কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি খিজির খানের কুষ্টিয়ার দৌলতপুরের বাড়িতে নেমে এসেছে শোকের ছায়া। তার ভক্ত ও পরিবারের সদস্যদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে উঠেছে। দাবি করেছেন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির। এদিকে তার কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের বাড়িতে চলছে দাফনের প্রস্তুতি। খানকাহ শরীফ সংলগ্ন খিজির খানের পিতা রহমতুল্লাহ মৌলভীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে। চার ভাই-দুই বোনের মধ্যে খিজির খান ছিলেন দ্বিতীয়। সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তা থাকার সময় এলাকার উন্নয়নে খিজির খানের ব্যাপক অবদান রয়েছে। পদ্মার ভাঙ্গন থেকে ফিলিপনগর গ্রামবাসীকে রক্ষার জন্য জলবায়ু ট্রাস্টের ২৩ কোটি টাকাসহ সম্প্রতি ১০৫ কোটির টাকা বরাদ্দ পাওয়ার ক্ষেত্রেও তার অবদান রয়েছে। খিজির খানের চাচাত ভাই ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক আব্দুল মজিদ খিজির খানের মতো সৎ মানুষকে যারা হত্যা করেছে তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

মোরেলগঞ্জে পানগুছি নদীতে রাস্তা বসতবাড়ি বিলীন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে পানগুছি নদী ভাঙ্গনে পাকা সড়ক ও বসতবাড়ি বিলীন হয়ে গেছে। চালতেবুনিয়া এলাকায় সোমবার রাতে ফের এ নদীর আকস্মিক ভাঙ্গনে তিনটি বসতবাড়ি নিশ্চিহ্ন হয়ে যায়। মোরেলগঞ্জ-খাউলিয়া-সন্ন্যাসী-বানিয়াখালী-শরণখোলা পুরাতন সড়কটি বন্ধ হয়ে গেছে। এ সড়ক দিয়ে সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় মানুষ নৌকায় পারাপার করছে।

স্থানীয়রা জানান, কয়েক বছর আগে পানগুছি নদীর পাড়ে ওই এলাকার মূল সড়কটির প্রায় এক কিলোমিটার অংশ সংস্কারের অভাবে নদীতে বিলীন হয়েছিল। পরে স্থানীয় উদ্যোগে সেখানে ব্যক্তিমালিকানাধীন জমি মাটি দিয়ে উঁচু করে ইট দিয়ে বিকল্প রাস্তা করে চলাচলের ব্যবস্থা করা হয়। কিন্তু আকস্মিক ভাঙ্গনে তাও ভেঙ্গে গেছে।

মানবতাবিরোধী মামলার আসামি ইউসুফ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৬ অক্টোবর ॥ মানবতাবিরোধী মামলার আসামি রাজাকার ইউসুফ (৭০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে জেলার রামগতি উপজেলার হাজীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন, থানার ওসি ইকবাল হোসেন।

রাজাকার ইউসুফ নোয়াখালী জেলার সুধারাম থানার রাম হরিচালু গ্রামের মৃত কোরবান আলীর পুত্র। তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনাল-১ মামলায় ওয়ারেন্ট রয়েছে বলে পুলিশ জানায়।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া