২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিনাজপুরে ৯ শিবির ক্যাডার কারাগারে

  • রাষ্ট্রদ্রোহী ও নাশকতা মামলা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ রাষ্ট্রদ্রোহী ও নাশকতা মামলায় ৯ জামায়াত-শিবির ক্যাডারকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। আদালত সূত্রে প্রকাশ, মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ হোসেন শহীদ আহমেদের আদালতে রাষ্ট্রদ্রোহী ও নাশকতামূলক মামলার পলাতক আসামি ৮ জামায়াত-শিবির ক্যাডার আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। আসামিরা হলো চিরিরবন্দর উপজেলা জামায়াতের রোকন সদস্য জাফরুল্লাহ, হযরত আলী, ময়নুল হক ও সাথী সদস্য সৈয়দ আলী, ফরিদুল ইসলাম, নুর আলম এবং শিবির ক্যাডার জাকির হোসেন ও কাওসার আলম।

পরীক্ষা ছাড়াই শাবিতে ভর্তি হওয়ার সুযোগ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ভর্তি পরীক্ষা ছাড়াই শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ভর্তির সুযোগ দেয়া হচ্ছে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি প্রফেসর নারায়ণ সাহা।

তিনি বলেছেন, আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াড, আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড, আন্তর্জাতিক পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড এবং অন্যান্য স্বীকৃত আন্তর্জাতিক অলিম্পিয়াডে স্বর্ণ, রৌপ্য অথবা ব্রোঞ্জ মেডেলপ্রাপ্ত ছাত্রছাত্রীরা ভর্তি পরীক্ষা ছাড়াই তাদের পছন্দমতো বিষয়ে ভর্তির সুযোগ পাবেন।

বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৬ অক্টোবর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণের কার্যক্রম চালু করা হয়েছে। মঙ্গলবার সকালে পৌরসভার ৩নং ওয়ার্ডের মাসাবো এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণের এ কার্যক্রম চালু করা হয়। কার্যক্রমের উদ্বোধন করেন, পৌর মেয়র আলহাজ শফিকুল ইসলাম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন চিকিৎসক মোস্তফা আলী, জয়া, সাব্বির আহাম্মেদ, সাথী আক্তার প্রমুখ।

আদালত স্থানান্তরের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৬ অক্টোবর ॥ জেলা সদর থেকে ফুলছড়ি উপজেলার দেওয়ানি ও ফৌজদারি আদালত কালিরবাজারে স্থানান্তরের চেষ্টা চালানো হচ্ছে। এতে বিচারপ্রার্থী সর্বস্তরের মানুষ ন্যায় বিচার, যাতায়াত, নিরাপত্তা সমস্যাসহ নানা ক্ষেত্রে চরম দুর্ভোগের কবলে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। জেলা বার এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। মঙ্গলবার জেলা বার এ্যাসোসিয়েশনের উদ্যোগে জেলা প্রশাসক ও জেলা জজকোর্ট অফিসের সামনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।