২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত চার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ অক্টোবর ॥ মঙ্গলবার পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। নিহত ১ জনের পরিচয় পাওয়া গেছে। তার নাম রাজেন্দ্র বর্মন (৪৫)। সে সদর উপজেলার লুটিয়ারচালা গ্রামের জ্ঞান মোহন বর্মনের ছেলে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলালুল ইসলাম জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভবানীপুরে গাজীপুরগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দ্বীপের ওপর উঠে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে ওই বাসের হেলাপার (৩০) নিহত হন।

মহাসড়কের একই স্থানে সকাল সাড়ে ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় মাওনাগামী শ্রমিক বহনকারী বাসের চাপায় পথচারী রাজেন্দ্র বর্মন (৪৫) ঘটনাস্থলেই নিহত হয়।

এদিকে কালিয়াকৈর পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উপজেলার হিজলতলী এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীতগামী কভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের এক যাত্রী নিহত এবং অপরজন হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এ সময় ৫ যাত্রী আহত হয়।

মুন্সীগঞ্জে ১

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, সিএনজি-পিকাপভ্যানের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও তিন জন আহত হয়েছে। মঙ্গলবার ১১টার দিকে সদর উপজেলার টরকি মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে সিএনজি চালক আবুল কালাম সরকার (৪৮) নিহত হয়েছেন। মুন্সীগঞ্জ সদর থানার এসআই হাসান জামিল খান জানান, টরকি এলাকায় টার্নিং পয়েন্টে সিএনজি চালিত অটোরিক্সা ও একমি কোম্পানির পিকাপভ্যানের সঙ্গে সংর্ঘষ হয়।

নাটোরে ভ্যানচালক

সংবাদদাতা, নাটোর থেকে জানান, সিংড়ায় বাসের ধাক্কায় রফিকুল ইসলাম (৩৩) নামের এক অটোভ্যান চালক নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের চৌগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রফিকুল ইসলাম উপজেলার বুঁড়িকদমা গ্রামের মৃত আঃ রহিমের ছেলে।

মাদারীপুরে পুকুর ভরাট বন্ধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৬ অক্টোবর ॥ একে একে হারিয়ে যাচ্ছে পুকুর। আর সেই পুকুর যদি ভরাট করা হয়, তাহলে ভরাট বন্ধে আন্দোলন ব্যতীত অন্য পথ নেই। তেমনি মাদারীপুর শহরের লঞ্চঘাট এলাকার ১নং পুলিশ ফাঁড়ির পাশে অবস্থিত দেড় শ’ বছরের পুরনো পুকুরটিও ভরাটে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আর এই পুকুর ভরাট বন্ধে মানববন্ধন করেছে পরিবেশ নিয়ে কাজ করা স্থানীয় সংগঠন ‘ফ্রেন্ডস অব নেচার’ ও এলাকাবাসী। ‘আমাদের পুকুর-আমাদের জল, আমাদের জীবন-আমাদের বল’ এই সেøাগানকে সামনে রেখে মঙ্গলবার বেলা ১১টায় ওই পুকুরপাড়েই অনুষ্ঠিত হয় মানববন্ধন। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে এলাকার দুই শতাধিক নারী-পুরুষ ও শিশুরা অংশ নেয়।

তাদের অভিযোগ, এলাকার প্রভাবশালী একটি মহল নিজেদের স্বার্থে এই পুকুর ভরাটের উদ্যোগ নিয়েছে। অনতিবিলম্বে এ পুকুর ভরাট বন্ধ না হলে বৃহৎ আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রেন্ডস অব নেচারের প্রতিষ্ঠাতা পরিচালক রাজন মাহমুদ, আবৃত্তি সংগঠন ‘মাত্রা’র সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন লিটন, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক এনায়েত হোসেন নান্নু, উদীচীর জেলা শাখার সহ-সভাপতি আনিচুর রহমান মিন্টুসহ অন্যরা।

নির্বাচিত সংবাদ