১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাস্টার্স শেষপর্ব (প্রাইভেট) রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি

  • জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ অক্টোবর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষপর্ব প্রাইভেট রেজিস্ট্রেশনের সময় আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) ও (িি.িহঁনফ.রহভঁ/ভস) থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এই তথ্য জানানো হয়েছে।

নারায়ণগঞ্জে বাসভাড়া বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৬ অক্টোবর ॥ নারায়ণগঞ্জে বাসভাড়া বৃদ্ধির প্রতিবাদে সিপিবি ও বাসদের উদ্যোগে মঙ্গলবার বিকেলে শহরের চাষাড়ার শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হয়। সিপিবি জেলা শাখার সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ জেলার সমন্বয়ক নিখিল দাস, আবু নাঈম খান বিপ্লব, সিপিবি নেতা শিবনাথ চক্রবর্তী, জাহাঙ্গীর আলম গোলক। সমাবেশ শেষে একটি মিছিল শহর প্রদক্ষিণ করে। নেতৃবৃন্দ বলেন-গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে সরকার কিলোমিটার প্রতি ১০ পয়সা বৃদ্ধির ঘোষণা দেয়ার সঙ্গে সঙ্গেই সারাদেশে পরিবহন খাতে একটি নৈরাজ্যকার পরিবেশ তৈরি হয়েছে। যে যার মতো করে ভাড়া বৃদ্ধি করছে। এটি দেখার মতো যেন কেউ নেই। যাত্রীদের সঙ্গে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ হচ্ছে। সারাদেশের মতো নারায়ণগঞ্জের পরিবহন খাতটিতেও অরাজক পরিস্থিতি বিরাজ করছে।

সান্তাহারে হোটেলে ধর্ষণের ঘটনায় মামলা দায়ের

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৬ অক্টোবর ॥ সান্তাহার জংশন শহরের একটি আবাসিক হোটেলে এক কিশোরীকে (১৪) ধর্ষণের ঘটনায় নাটোর ও নাটোরের সিংড়া থানা মামলা গ্রহণ না করায় সোমবার রাতে আদমদীঘি থানায় মামলা দায়ের হয়েছে। ধর্ষিতা কিশোরীর বাবা বাদী হয়ে রিপন হোসেন (১৮) নামের ধর্ষকের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেন। শনিবার রাতে নাটোর রেলওয়ে স্টেশন এলাকা থেকে গুরুতর আহত অবস্থায় ওই কিশোরীকে ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, কিশোরী ও তার ছোট বোন (৭) তাদের গ্রামের বাড়ি বগুড়ার নন্দীগ্রাম উপজেলার দাঁতমানিকা গ্রাম থেকে শনিবার সকালে বোনের বাড়ি নাটোরের কোচকুড়ি গ্রামে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে নাটোরের সিংড়া উপজেলার শেরকোল বাজারে পৌঁছে।

সড়ক অবরোধ করে মোটরসাইকেল ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ অক্টোবর ॥ সোমবার রাতে পতœীতলায় নজিপুর-বদলগাছি সড়কের বাগমারা ব্রিজের ওপর সংঘবদ্ধ ছিনতাইকারী দল সড়ক অবরোধ করে মোটরসাইকেলটি ছিনতাই করে নিয়ে গেছে।

জানা গেছে, নজিপুর বাসস্ট্যান্ড এলাকার বই ব্যবসায়ী মামুনুর রহমান ভুট্টু রাতে দোকান বন্ধ করে তার নিজ বাড়ি নোধনী গ্রামে ডিসকভার মোটরসাইকেল নিয়ে ফেরারপথে উল্লিখিত স্থানে সড়ক অবরোধ করে তার হাত-পা, মুখ বেঁধে বেদম মারপিট করে খাড়ির পার্শ্বে ফেলে রেখে তার মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যায়।