২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্গাপুজোর নিরাপত্তা নিশ্চিত করতে সতর্ক ও সজাগ থাকার নির্দেশ আইজিপির

স্টাফ রিপোর্টার ॥ দুর্গাপুজোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক ও সজাগ থেকে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। দুর্গোৎসবকে কেন্দ্র করে কোন মহল যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার জন্য মাঠ পর্যায়ের পুলিশ প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন তিনি। মঙ্গলবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে দুর্গাপুজো উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় আইজিপি শহীদুল হক জানান, আসন্ন শারদীয় দুর্গাপুজো আনন্দমুখর পরিবেশে ও নিরাপদে উদ্যাপনের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুজোর পূর্ববর্তী, পুজো চলাকালীন এবং পুজো পরবর্তী সময়ের কথা চিন্তা করে এই নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (কনফিডেন্সিয়াল) মোঃ মনিরুজ্জামান দুর্গাপুজো উপলক্ষে গৃহীত সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সভাকে অবহিত করেন। সভায় বাংলাদেশ পুজো উদ্যাপন পরিষদের সভাপতি কাজল দেবনাথ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তাপস কুমার পাল, ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জিতেন্দ্রলাল ভৌমিক ও সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক নির্মল চ্যাটার্জী ও যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, পুলিশ স্টাফ কলেজের রেক্টর ফাতেমা বেগম, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (এডমিন এ্যান্ড অপস্) মোঃ মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মোঃ মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স এ্যান্ড ডেভেলপমেন্ট) মোঃ আবুল কাশেম, ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া প্রমুখ এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর থেকে দুর্গাপুজোর আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। এ বছর রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রায় ২৮ হাজারের বেশি ম-পে দুর্গাপুজো উদ্যাপন করা হবে।