২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইনশৃঙ্খলা বাহিনীকে বিরোধী দল দমনে নিয়োজিত করেছে সরকার ॥ নজরুল

স্টাফ রিপোর্টার ॥ বিদেশী নাগরিক হত্যার অজুহাতে সরকার সারাদেশে বিরোধী মতের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করছে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন সরকার বিরোধী দলকে রাজনীতি করতে দেবে কি না জানতে চাই। মঙ্গলবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি সরকারকে উদ্দেশ করে আরও বলেন, আমরা জানতে চাই, এ দেশে আপনারা ছাড়া অন্য কোন রাজনৈতিক দলকে রাজনীতি করতে দেবেন কি না। নাকি আইন করে বিরোধী দলের রাজনীতি নিষিদ্ধ করবেন?

নজরুল ইসলাম খান বলেন, সরকার তার আইনশৃঙ্খলা বাহিনীকে বিরোধী দল দমনে নিয়োজিত করেছে। অথচ বিদেশী হত্যার ঘটনায় বিএনপি নিন্দা জানিয়ে অবিলম্বে প্রকৃত দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছে। কিন্তু তদন্তের আগেই প্রধানমন্ত্রী এ ঘটনায় বিএনপির ওপর দায় চাপিয়ে বক্তব্য দিয়েছেন। এতে মনে হচ্ছে দেশে আইন ও বিচারের কোন প্রয়োজন নেই। যাকে খুশি তাকে ধরে শাস্তি দিলেই হয়।

তিনি বলেন, জাপানী নাগরিক হত্যার পর রংপুর বিএনপি নেতা রাশেদুন্নবী বিপ্লব ও আনিসুর রহমান লাকুকে র‌্যাব পরিচয়ে তাদের বাড়ি থেকে অপহরণ করা হয়েছে। অথচ আইনশৃঙ্খলা বাহিনী তা স্বীকার করেনি। আটকের পর স্বীকার না করার মধ্যে এক ধরনের অপরাধবোধ আছে। আমরা আশঙ্কা করছি, অন্যদের মতো তারাও গুমের শিকার হন কি না? অবিলম্বে আটককৃতদের তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ারও দাবি জানাচ্ছি।

লন্ডনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসার তথ্য জানতে চাইলে নজরুল ইসলাম খান বলেন, তার চিকিৎসা চলছে। ১৬ সেপ্টেম্বর চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়া লন্ডন যান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-ফতর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।

নেতাকর্মীদের গ্রেফতারে রিপনের নিন্দা ॥ স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান খোকন এবং দক্ষিণখান থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নবী হোসেনকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রিপন বলেন, বর্তমান সরকার নিজেদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গ্রেফতার অভিযানের ধারাবাহিকতায় জিল্লুর রহমান খোকন ও নবী হোসেনকে গ্রেফতার করেছে। অবিলম্বে তাদের মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি।