২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১৫ অক্টোবর ঢাবি শোক দিবস পালনের কর্মসূচী ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ যথাযথ মর্যাদায় ১৫ অক্টোবর ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শোক দিবস’ পালনের জন্য কর্মসূচী ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার রুমে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ কর্মসূচী ঘোষণা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন ও বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।

১৯৮৫ সালের ১৫ অক্টোবর রাতে জগন্নাথ হলে সংঘটিত মর্মান্তিক দুর্ঘটনায় যেসব ছাত্র, কর্মচারী ও অতিথিরা নিহত হন, তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য প্রতি বছর দিবসটি পালন করা হয়।

শোক দিবস পালনের লক্ষ্যে সভায় গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে ১৫ অক্টোবর সকাল ৬ টায় বিশ্ববিদ্যালয়ের সব হল ও প্রধান ভবনে কালো পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয়ের পতাকা অর্ধনমিত রাখা ও কালো ব্যাজ ধারণ, শোক মিছিল, আলোচনা সভা, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টানদের প্রার্থনা সভা এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআসহ বিভিন্ন হলের মসজিদে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত।