২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশ আর ‘অস্থিতিশীল’ করা যাবে না: প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ দুই বিদেশিকে ‘পরিকল্পিতভাবে’ হত্যা করা হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ ধরনের ‘ঘটনা ঘটিয়ে’ বাংলাদেশকে আর ‘অস্থিতিশীল’ করা যাবে না। তিনি বলেন, বাংলাদেশের অর্জন যখন বিদেশে প্রশংসিত হয়, তখনই ‘এমন ঘটনা ঘটানো হয়’ যাতে বাংলাদেশের ‘ভাবমূর্তি নষ্ট হয়’।

বুধবার মিরপুর সেনানিবাসে সশস্ত্র বাহিনীর শহীদ কর্মকর্তাদের পরিবারকে ফ্ল্যাট হস্তান্তর ও ‘শেখ হাসিনা কমপ্লেক্স’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এটকু আমি আপনাদের আশ্বাস দিতে পারি, আজকে বাংলাদেশের অবস্থা আন্তর্জাতিক পরিমণ্ডলে এমন জায়গায় দাঁড়িয়েছে যে, এ ধরনের ঘটনা ঘটিয়ে বাংলাদেশকে কেউ অস্থিতিশীল করতে পারবে না।

প্রসঙ্গত, ২৮ সেপ্টেম্বর গুলশানের কূটনৈতিক পাড়ায় চেজারে তাভেল্লা নামের এক ইতালীয় এনজিওকর্মীকে গুলি করে হত্যা করা হয়। এর পাঁচ দিনের মাথায় রংপুরের এক গ্রামে একই কায়দায় খুন হন জাপানি নাগরিক কুনিও হোশি।

তাভেল্লা হত্যায় পুলিশ এখনো কাউকে ধরতে না পারলেও কুনিও হত্যায় জড়িত সন্দেহে রংপুরের এক বিএনপি নেতাসহ দুজন গ্রেফতার হয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, রংপুরে যিনি মারা গেছেন তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন, নামাজ পড়তেন। অথচ তাকে নির্মমভাবে হত্যা করা হল। আমরা এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছি এবং এর তদন্ত করে দোষী যারা, তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা নিয়েছি।

শেখ হাসিনা বলেন, এ ঘটনাগুলো দেখে মনে হয়, এটা কোনো দুর্ঘটনা না। পরিকল্পিতভাবে কোনো না কোনো মহল এ ধরনের ঘটনা ঘটাচ্ছে।

মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কূটনীতিক, তিন বাহিনীর প্রধানসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের উপস্থিতে অনুষ্ঠানে এ ধরনের ঘটনার বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী এ অনুষ্ঠানে পিলখানা বিদ্রোহ ও বিদেশে শান্তি মিশনে নিহত কয়েকজনসহ সশস্ত্র বাহিনীর ৬৮ জন অফিসারের পরিবারের মধ্যে মিরপুর ডিওএইচএসের ৭৪টি ফ্ল্যাটের চাবি হস্তান্তর করেন।

এছাড়া মিরপুর সেনানিবাসে ‘সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ’-এর নবনির্মিত একাডেমিক ভবন ‘শেখ হাসিনা কমপ্লেক্স’ এর উদ্বোধন করেন তিনি।