১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মূলপর্ব নিশ্চিতে জার্মানির মিশন

স্পোর্টস রিপোর্টার ॥ ইউরো চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলা নিশ্চিত করার লক্ষ্যে মাঠে নামছে জার্মানি। ইউরো বাছাই ফুটবলে বৃহস্পতিবার রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিনদের প্রতিপক্ষ রিপাবলিক অব আয়ারল্যান্ড। ডাবলিনে অনুষ্ঠিত ম্যাচটিতে জয় পেলেই চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত হবে জার্মানির।

একই গ্রুপের আরেক ম্যাচে মাঠে নামছে পোল্যান্ড। তাদেরও মূলপর্বে খেলার দারুণ সম্ভাবনা আছে। এটা বেগবান করতে এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক স্কটল্যান্ডের বিপক্ষে লড়বে পোলিশরা। আগের ম্যাচে জিব্রাল্টারকের ৮-১ গোলে উড়িয়ে দিয়েছিল পোল্যান্ড। ওই ম্যাচে দুই গোল করেছিলেন দলের সেরা তারকা রবার্ট লেভানডোস্কি। ক্লাব দল বেয়ার্ন মিউনিখের হয়ে সম্প্রতি গোলবন্যা করে চলেছেন তিনি। এ কারণে বৃহস্পতিবাররাতে লেভানডোস্কির দিকে দৃষ্টি থাকছে সবার। ‘ডি’ গ্রুপে ১৯ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা পোল্যান্ড ও আয়ারল্যান্ডের থেকে তাদের পয়েন্টের ব্যবধান যথাক্রমে দুই ও চার।

বৃহস্পতিবারমাঠে নামছে পর্তুগালও। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের দেশের প্রতিপক্স ডেনমার্ক। অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে হাঙ্গেরি-ফ্যারো আইল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড-গ্রীস, রোমানিয়া-ফিনল্যান্ড ও আলবেনিয়া-সার্বিয়া। আয়ারল্যান্ড ও জর্জিয়ার বিপক্ষে বাছাইপর্বের ম্যাচে জার্মানির হয়ে খেলতে পারছেন না উইঙ্গার লুকাস পোডলস্কি। এক বিবৃতিতে জার্মান জাতীয় দলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।