২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বি’বাড়িয়ায় সোনালী ব্যাংকের ছয় কর্মকর্তাসহ ২২ জনের বিরুদ্ধে দুদকের মামলার অনুমতি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়া সোনালী ব্যাংকে পেনশনের অর্থ আত্মসাতের ঘটনায় দুদক মঙ্গলবার ২২ জনের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দিয়েছে। এর মধ্যে সোনালী ব্যাংকের ৬ জন কর্মকর্তা ও জেলা হিসাবরক্ষণ অফিসের ১৬ জন রয়েছেন। জানা যায়, গত কয়েক বছর ধরে ব্রাহ্মণবাড়িয়া সোনালী ব্যাংক প্রধান শাখায় সরকারী কর্মকর্তা-কর্মচারীদের পেনশনের টাকা বিভিন্ন কৌশলে আত্মসাত করে ব্যাংকের কর্মকর্তা ও হিসাবরক্ষণ অফিসের কর্মকর্তারা। ২০১১ সালে ঘটনাটি প্রথমে ধরা পড়ে। পরবর্তীতে এ নিয়ে দীর্ঘ তদন্ত হয়। পরে এ ব্যাপারে দুদক তদন্ত শুরু করে। দুদকের একজন কর্মকর্তা জানান, তদন্তে ১৬ কোটি ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা মিলেছে। তদন্ত শেষে দুদক সোনালী ব্যাংকের ৬ জন ও জেলা হিসাবরক্ষণ অফিসের ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমোদন দেয়।

কক্সবাজারে আ’লীগ নেতার লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। বুধবার সকাল ৮টায় টইটং বটতলী প্রাথমিক বিদ্যালয় মাঠের পূর্ব পাশে মালঘারাছড়া এলাকায় তার লাশ পড়ে থাকতে দেখে অবাক বনে যায় সকলে। মঙ্গলবার সন্ধ্যায় বজ্রপাতে তিনি মারা মারা গেছেন বলে ধারণা করা হয়েছে। তার কপালে, মূখম-লে, গলায় ও গোপনাঙ্গে পোড়া আঘাতের চিহ্ন রয়েছে। এলাকার লোকজন জানান, বাড়ি থেকে আছরের সময়ে টইটং হাজির বাজার গিয়েছিলেন তিনি।

অজন্তা বৌদ্ধ বিহারে ডাকাতি

কক্সবাজারের রামুর চাকমারকুলের অজন্তা বৌদ্ধ বিহারে মঙ্গলবার রাতে ডাকাতি হয়েছে। এ সময় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা বিহারের আলমারি ভেঙ্গে নগদ টাকা, ২টি মোবাইলসহ দানবাক্স ভেঙ্গে বিহারের রক্ষিত টাকা লুট, বিহারের কম্পিউটার, মাইকের ইউনিট এবং মাইক্রোফোন নিয়ে গেছে।

রাতে গ্রিলে তালা লাগানো ছিল। কিন্তু তার কক্ষের দরজা ছিল খোলা। ডাকাতরা তার কক্ষে প্রবেশ করে তাকে প্রথমে ভয় দেখায়।

আন্তঃনগর ট্রেন দাবি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ চিলমারী থেকে ঢাকা আন্তঃনগর ভাওয়াইয়া এক্সপ্রেস ট্রেন চালু ও সুন্দরগঞ্জের তিস্তা সেতুতে রেললাইন সংযোগের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রেল-নৌ যোগাযোগ গণকমিটির উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। সংগঠনের প্রধান সমন্বয়ক নাহিদ নলেজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নেতা মাহবুবার রহমান মোমিন, অধ্যক্ষ হারুন অর রশিদ মিলন, তাজুল ইসলাম, প্রভাষক আব্দুল কাদের প্রমুখ।

বাদ্যযন্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ অক্টোবর ॥ বুধবার দুপুরে নওগাঁর ধামইরহাট উপজেলার ৪নং উমার ইউনিয়ন পরিষদ হলরুমে উপজেলার ১২টি আদিবাসী সাংস্কৃতিক দলের মাঝে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বিতরণ করা হয়। বেসরকারী উন্নয়ন সংগঠন বরেন্দ্রভূমি সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ও হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহায়তায় প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচারাভিযান প্রকল্পের অংশ হিসেবে বাদ্যযন্ত্র বিতরণ করে।