২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিচার দাবিতে বাস-ট্রাক র‌্যালি

  • গাইবান্ধায় সাম্য হত্যা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৭ অক্টোবর ॥ গোবিন্দগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান সরকারের পুত্র আশেকুর রহমান সাম্যর হত্যাকারীদের গ্রেফতার ও মূল পরিকল্পনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ফাঁসির দাবিতে বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধনের কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন জেলা আ’লীগের সাবেক এমপি মনোয়ার হোসেন চৌধুরী ও জাপার সাবেক এমপি লুৎফর রহমান চৌধুরী।

মর্মান্তিক এই খুনে গোবিন্দগঞ্জের সর্বস্তরের জনগণের সমন্বয়ে লাগাতার আন্দোলনের জন্য গঠিত সাম্য মঞ্চ উদ্যোগ্যে এই কর্মসূচী পালিত হয়। গোবিন্দগঞ্জ উপজেলা সদর থেকে গাইবান্ধা জেলা শহর পর্যন্ত ৩৪টি বাস ও ট্রাকযোগে বিক্ষুব্ধ মানুষের একটি বিশাল র‌্যালি করে ৪০ কি. মি. পথ পেরিয়ে এই র‌্যালিতে অংশগ্রহণ করে।

অবশেষে বরেন্দ্র সড়ক উন্নয়নে বরাদ্দ মিলেছে

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শেষ পর্যন্ত যোগাযোগ ক্ষেত্রে জনদুর্ভোগের অবসান হতে যাচ্ছে। গোদাগাড়ী হয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলার আমনুরা-নাচোল ভায়া রহনপুর, পার্বতীপুর আড্ডা পর্যন্ত। অর্থাৎ নওগাঁ সীমানাভুক্ত এলাকাজুড়ে প্রায় ৭২ কিলোমিটার গুরুত্বপূর্ণ সড়ক সংস্কার ও পুনর্নির্মাণে একনেক ৬২ কোটি ৪৯ লাখ টাকার বরাদ্দ দিয়েছে। সড়ক ও জনপথ বিভাগ শীত মৌসুমের মধ্যেই সড়ক সংস্কারের কাজ শেষ করার নির্দেশ পেয়েছে সংশ্লিষ্ট বিভাগ হতে। আদি বরেন্দ্র অঞ্চলের এই গুরুত্বপূর্ণ সড়কের পুরোটাই বর্ষা শুরুর আগেই নষ্ট হয়ে পড়াতে ভারি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছিল।

চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, ইতোমধ্যেই বরাদ্দ অর্থ তাদের ফান্ডে আসায় টেন্ডার গ্রহণের প্রস্তুতি নিয়ে প্রাথমিক কাজ শুরু করেছেন।

বরিশালে আহত দু’শিক্ষার্থীর পরিবারকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সন্ত্রাসী হামলায় গুরুতর জখম হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দু’শিক্ষার্থীর পরিবারকে মঙ্গলবার রাতে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি জেলার মুলাদী উপজেলার চরপদ্মা গ্রামের।

ওই গ্রামের শাহজাহান হাওলাদার অভিযোগ করেন, এলাকায় প্রভাব বিস্তারের জন্য মহড়ায় না যাওয়ার অপরাধে একই এলাকার চিহ্নিত সন্ত্রাসী সুজন নলী ও শাওনের নেতৃত্বে তাদের সহযোগী সজীব, রাজীবসহ ৭-৮ জন সন্ত্রাসী তার একাদশ শ্রেণীতে পড়ুয়া পুত্র শান্ত হাওলাদার ও তার বন্ধু ইউসুফ হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এতে ক্ষিপ্ত হয়ে হামলাকারী সন্ত্রাসীরা মঙ্গলবার রাতে মামলা উত্তোলনের জন্য তাকে ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ হত্যার হুমকি প্রদর্শন করেন। তিনি আরও অভিযোগ করেন, মামলা না করার জন্য একই দিন রাতে সন্ত্রাসীরা আহত ইউসুফের পরিবারের সদস্যদেরও হুমকি প্রদর্শন করে।

রাজশাহীতে ৮ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী র‌্যাব মহানগরীর বোয়ালিয়া থানার জামালপুর এলাকায় অভিযান চালিয়ে ৮ কেজি গাঁজাসহ এক মাদক বিক্রেতাকে আটক করেছে। আটক বিক্রেতার নাম শফিকুল ইসলাম (২৮)। বুধবার তার বিরুদ্ধে মাদক আইনের মামলা দিয়ে বোয়ালিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাব আরও জানায়, মঙ্গলবার রাত ১২টার দিকে এ অভিযান চালায় র‌্যাব রাজশাহীর রেলওয়ে কলোনি ক্যাম্পের একটি অপারেশন দল। এ সময় আট কেজি গাঁজাসহ শফিকুলকে আটক করা হয়। আটক শফিকুলের বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর এলাকার প্রতাপ হলুদিয়া গ্রামে। তার পিতার নাম আব্দুস সামাদ। শফিকুল ইসলাম বর্তমানে নগরীর জামালপুর এলাকায় বসবাস করে মাদক ব্যবসা চালাচ্ছিল বলে র‌্যাব সূত্র জানিয়েছে।