২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়কে ঝরে গেল নয় প্রাণ

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় মুন্সীগঞ্জে তিন যাত্রী, রাজশাহীতে দুই মোটরসাইকেল আরোহী, নারায়ণগঞ্জে কলেজছাত্র, সাতকানিয়ায় দুইজন ও ফেনীতে স্কুলছাত্রী নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

মুন্সীগঞ্জ ॥ ঢাকা-মাওয়া মহাসড়কের সিরাজদিখান উপজেলার চালতিপাড়ায় বুধবার বিকেলে যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলেই তিন যাত্রী নিহত এবং ১০ জন আহত হয়েছে। নিহতরা হলো শিলা আক্তার (৩০), নাইমা (১০) ও বাচ্চু মিয়া (৩১)। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় উত্তেজিত জনতা অবরোধ সৃষ্টি করলে যান চলাচল বন্ধ হয়ে যায়। হাসাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ হাসান জানান, মাওয়া থেকে ঢাকাগামী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাড়কের পাশে খাদে পড়ে যায়। তবে খাদে কোন পানি ছিল না। বাসটি উদ্ধারে চেষ্টা চলছে।

রাজশাহী ॥ মহানগরীর সিটি বাইপাসের বহরমপুর মোড়ে এ্যাম্বুলেন্সের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বুধবার বেলা পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নগরীর রাজপাড়ার সিরাজ উদ্দিনের ছেলে মামুনুর রশিদ মামুন (৪৫) ও মতিহার থানার শ্যামপুর এলাকার মাজদার আলীর ছেলে মুন্টু (৩৫)। নিহত মামুন নগরীর ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতা বলে জানা গেছে।

সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় ইমাম হোসেন (২২) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১১টায় ভুলতা আড়াইহাজার সড়কে উপজেলার ছোট বিনাইরচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইমাম সরকারী সফর আলী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র এবং দুপ্তারা ইউনিয়নের সত্যবান্দী গ্রামের মুসা মিয়ার ছেলে।

চট্টগ্রাম ॥ সাতকানিয়া উপজেলার দোহাজারি নোয়াখালের মুখে এক সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে কক্সবাজারমুখী একটি বাস ও বিপরীতমুখী পিকআপভ্যানের সংঘর্ষে এ প্রাণহানির ঘটনা ঘটে। জানা যায়, শাহ আমিন পরিবহনের কক্সবাজারমুখী একটি বাসের সঙ্গে দোহাজারি নোয়াখালমুখ এলাকায় সংঘর্ষ হয় একটি পিকআপভ্যানের। এতে নিহত হন আনোয়ার হোসেন (২৮) ও মনোয়ার হোসেন (২৩) নামের দু’জন। তারা দু’জনই পিকআপভ্যানটির চালক ও সহকারী। তাদের বাড়ি চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলায়।

ফেনী ॥ ছাগলনাইয়ার রাধানগর এলাকায় বুধবার দুপুরে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় ফারজানা আক্তার ফারিয়া নামের ৫ম শ্রেণীর স্কুলছাত্রী নিহত হয়েছে। পুলিশ জানায়, পশ্চিম মধুগ্রাম স্কুলের ছাত্রী ফারিয়া রাধানগর স্কুল কেন্দ্রে ৫ম শ্রেণীর মডেল টেস্ট পরীক্ষা দিয়ে বের হয়ে পুরাতন চট্টগ্রাম রোড পার হওয়ার সময় শুভপুর থেকে ছাগলনাইয়া অভিমুখী দ্রুতগামী ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ফারিয়া মারা যায়।

ডিমলায় যৌতুকের জন্য গৃহবধূ হত্যা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ যৌতুকের এক লাখ ২০ হাজার টাকা না পেয়ে স্ত্রী রেজিনা আক্তারকে (২২) পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া যায়। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটে ডিমলায় পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঠাকুরগঞ্জ গ্রামে। ঘটনার পর থেকে মেয়েটির শ্বশুরবাড়ির লোকজন গা-ঢাকা দিয়েছে। হত্যার শিকার রেজিনা আক্তার একই ইউনিয়নের পশ্চিম ছাতনাই গ্রামের রফিকুল ইসলামের মেয়ে। অভিযোগ মতে, ঘটনাটি প্রভাবশালীরা ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করায় আজ বুধবার দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। রেজিনার পিতা অভিযোগ করে বলেন, গত ৩ বছর আগে তার মেয়ের সঙ্গে পার্শ¦বর্তী ঠাকুরগঞ্জ গ্রামের এমদাদুল হকের পুত্র রেজাউল ইসলামের (২৪) সঙ্গে বিয়ে হয়। তাদের ৩ মাস বয়সের মনি নামের কন্যা সন্তান রয়েছে। বিয়ের সময় জামাতাকে নগদ দুই লাখ ২০ হাজার টাকা ও একটি হিরো হোন্ডা মোটরসাইকেল যৌতুক হিসেবে প্রদান করা হয়। রেজাউলের পরিবার যৌতুক হিসেবে আরও ১ লাখ ২০ হাজার টাকা দাবি করে আসছিল। এ জন্য রেজিনাকে প্রতিনিয়ত নির্যাতন করা হতো।