২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমতলীতে দুই শিশু ধর্ষণের শিকার, বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৭ অক্টোবর ॥ বরগুনার আমতলী উপজেলায় পৃথক দু’ শিশুকন্যা ধর্ষণের শিকার হয়েছে। পুলিশ ধর্ষণের আলামত পেয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার ও ধর্ষকদের গ্রেফতারের দাবিতে বুধবার সকালে দক্ষিণ টেপুড়া প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থী, শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও সাধারণ মানুষ ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে।

জানা গেছে, গত সোমবার উপজেলার দক্ষিণ টেপুড়া গ্রামের প্রথম শ্রেণীর ছাত্রীকে (৭) প্রতিবেশী লোকমান হাওলাদারের ছেলে বখাটে হাসান (২২) তার ঘরে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে বুধবার সকাল ১০টায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকাসহ সহস্রাধিক মানুষ ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে। মানববন্ধনে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নজরুল ইসলাম নান্নু, সহ-সভাপতি আল মামুন, প্রধান শিক্ষক অনিমা রানী প্রমুখ।

অপরদিকে কুকুয়া ইউনিয়নের রায়বালা গ্রামের দিনমজুরের শিশুকন্যা (১০) মাদ্রাসার দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে একই গ্রামের বখাটে হাসান (২৫),সবুজ (২৬) ও সাদ্দাম (২০) শিশুকন্যাকে ফুসলিয়ে সবুজের ঘরে নিয়ে যায়। পরে হাসান ধর্ষণ করে। এ ঘটনার প্রতিবাদ করতে গেলে কন্যার বাবাকে বখাটে হাসান কুপিয়ে জখম করেছে।

কমিউনিটি ক্লিনিক পুরস্কৃত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে শ্রেষ্ঠ কমিউিনিটি ক্লিনিককে পুরস্কার দেয়া হয়েছে। বুধবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদান করা হয়। সরকারের চেকলিস্ট ছয় উপজেলায় ছয়টি ক্লিনিককে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়। পুরস্কার পেয়েছে সদরের পানাম কমিউনিটি ক্লিনিক, লৌহজংয়ের নাগেরহাট কমিউনিটি ক্লিনিক, শ্রীনগরের কামারগাঁও কমিউনিটি ক্লিনিক, টঙ্গীবাড়ির দক্ষিণ বেতকা কমিউনিটি ক্লিনিক, সিরাজদিখানের সিয়ালদি কমিউনিটি ক্লিনিক ও গজারিয়ার বালুয়াকান্দি কমিউনিটি ক্লিনিক। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ কুদ্দুছ আলী সরকার।

খাদ্য উদ্বৃত্ত হবে

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ খুলনার বিভাগীয় কমিশনার আবদুস সামাদ বলেছেন, জীবনযাত্রার মান উন্নয়নে কৃষিক্ষেত্রে নানামুখী প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।’ বুধবার পিরোজপুর, গোপালগঞ্জ ও বাগেরহাট সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা সেমিনারে তিনি এ কথা বলেন। বাগেরহাট সার্কিট হাউস মিলনায়তনে জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সেমিনারে পেপার উপস্থাপন করেন জি.এম রুহুল আমিন। এ প্রকল্প বাস্তবায়িত হলে লক্ষাধিক টন খাদ্য উদ্বৃত্ত হবে।

স্বাস্থ্য ক্যাম্প

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৭ অক্টোবর ॥ গোপালগঞ্জে পৌর-এলাকায় বসবাসরত মহিলা ও শিশুদের চিকিৎসাসেবা দানের জন্য দু’দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিলের আর্থিক সহায়তায় বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে যৌথভাবে এ ক্যাম্পের আয়োজন করে গোপালগঞ্জ জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের। জেলা প্রশাসক খলিলুর রহমান ক্যাম্পের উদ্বোধন করেন।