২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাতক্ষীরায় সংখ্যালঘুর জমি দখলের পর চাঁদা দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগর উপজেলা যুবলীগের আহ্বায়ক গোলাম মোস্তফা ওরফে বাংলাভাইয়ের বিরুদ্ধে বাসুদেব ম-ল নামে এক সংখ্যালঘু পরিবারের ২৫ শতক জমি দখলের অভিযোগ উঠেছে। বুধবার দুপুর ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে শ্যামনগর উপজেলার ধুমঘাট গ্রামের উদয় কৃষ্ণ ম-লের ছেলে বাসুদেব ম-ল ও তার পরিবার এই অভিযোগ করে নিরাপত্তার জন্য প্রশাসন ও সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

লিখিত বক্তব্যে বলা হয়, গত ১৩ সেপ্টেম্বর শ্যামনগর উপজেলা যুবলীগের আহ্বায়ক গোলাম মোস্তফা ওরফে বাংলাভাইয়ের নেতৃত্বে পাতড়াখোলা গ্রামের কওছার, বরকন্দাজের ছেলে জলিল বরকন্দাজ, ফারুক বরকন্দাজ, আব্দুর রহিম বরকন্দাজ, মাসুদ বরকন্দাজ ও সামাদ বরকন্দাজ, ধুমঘাটের আরশাদ আলী গাজীর ছেলে নুর ইসলাম, ফটিকসহ ২৫/৩০ জনের লাঠিয়াল বাহিনী তাদের ধুমঘাট মৌজার ৮০ নং জেএল’র ২১৭/১৮ খতিয়ানের শতবছরের রেকর্ড দখলীয় ২৫ শতক জমি দখল করে নেয়। জমি দখলের পর বর্তমানে তাদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করা হচ্ছে। চাঁদা না দিলে তাকে অপহরণের হুমকিও দেয়া হয়। এসব ঘটনায় স্থানীয় সংসদ সদস্যসহ থানায় লিখিত অভিযোগ দিলেও এখনও মামলা রেকর্ড করেনি পুলিশ। অভিযোগ, বাংলাভাইয়ের নেতৃত্বে তার লাঠিয়াল বাহিনী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বর্তমানে তার পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে।

পটুয়াখালীতে ভিজিডি চাল জব্দ ॥ ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৭ অক্টোবর ॥ দশমিনা উপজেলায় ভিজিডির ২৫ টন চাল পাচারকালে আটক করেছে স্থানীয় প্রশাসন। চাল আটকের খবর পেয়ে ক্রয়কৃত চালের মালিক লাল মিয়ার হার্ট এ্যাটাকে মৃত্যু হয়েছে। বুধবার উপজেলার কাউনিয়া গ্রামের কেদিরহাট এলাকা থেকে উপজেলা নিবার্হী অফিসার আজহারুল ইসলাম ও ওসি মোঃ শাহবুদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ২৫ মেট্রিক টন চালসহ একটি ট্রলার জব্দ করে থানায় নিয়ে আসে। এ ঘটনার খবর পেয়ে চাল ব্যবসায়ী লাল মিয়া (৬০) ওরফে (মিল লালু) উপজেলার চরহোসনাবাদ এলাকায় হার্ট এ্যাটাকে মৃত্যুবরণ করেছেন। সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানায়, উপজেলার বহরমপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজুর রহমান তার ইউনিয়নে ভিজিডির চাল পরিমাণে কম দিয়ে দীর্ঘদিন সরকারী গুদামে মজুত করে রাখে। পরে তা চাল ব্যবসায়ী লাল মিয়ার কাছে ২৫ মেট্রিক টন চাল বিক্রি করে। বিক্রিত চাল আজ বুধবার ভোরে ট্রলার বোঝাই করে যাবার পথে স্থানীয় জনতা চাল বোঝাই ট্রলারটি আটক করে।

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৭ অক্টোবর ॥ আমলী আদালতে মামলা দায়ের করায় ক্ষুব্ধ হয়ে এক মুক্তিযোদ্ধাকে খুন করার হুমকি দিয়েছে প্রতিপক্ষ। মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে ওই মুক্তিযোদ্ধা জীবনের নিরাপত্তা চেয়েছেন।

জমি নিয়ে সংঘর্ষের জেরে মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বাদী হয়ে টাঙ্গাইলের আমলী আদালতে মামলা (নং-২৬৩/১৫ ইং) দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। ওই মামলা দায়ের করায় ক্ষুব্ধ হয়ে উল্লিখিত ব্যক্তিরা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে মামলা তুলে নেয়ার জন্য নানাভাবে হুমকি দিচ্ছে। অন্যথায় তাকে মেরে লাশ গুম করবে বলেও শাসাচ্ছে। বাধ্য হয়ে ওই মুক্তিযোদ্ধা টাঙ্গাইলের জেলা প্রশাসকের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। জেলা প্রশাসক মাহবুব হোসেন টাঙ্গাইলের পুলিশ সুপারকে বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ব্যবস্থা নেয়ার জন্য বলেছেন।

মুন্সীগঞ্জে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানের পাকা ভবন উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার ঘোরদৌড়ে অবৈধভাবে নির্মিত পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানের পাকা ভবন উচ্ছেদ করা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেটের আদেশক্রমে বুধবার এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান জানান, বড়নওপারা মৌজার এক নম্বর সরকারী খাস খতিয়ানের ৩৩৩ নম্বর দাগে ০.০২৭৫ একর ভূমিতে মোঃ মিজানুর রহমান অবৈধভাবে ছাদ দিয়ে পাঁচ দোকানঘর নির্মাণ করে। বাজারটির পেরি ফেরিভুক্ত জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনাটি পরে বিধি মোতাবেক গুঁড়িয়ে দেয়া হয়।