১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে নির্যাতনের শিকার প্রেমিকা হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৭ অক্টোবর ॥ কাতুলী ইউনিয়নের রশিদপুর গ্রামে লম্পট প্রেমিক জাহিদুল ইসলামের নির্মম নির্যাতনের ১৯২টি আঘাতের ক্ষত নিয়ে মেডিক্যাল কলেজ হাসপাতালের বিছানায় যন্ত্রণায় কাতরাচ্ছে এক প্রেমিকা। এ ঘটনার পর প্রেমিকের স্বজনরা মামলা না করার জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছে। অথচ সদর থানা পুলিশ কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

জানা গেছে, কাতুলী ইউনিয়নের ডুবাইল গ্রামের জামাল উদ্দিনের বখাটে ছেলে জাহিদুল ইসলামের সঙ্গে পাশের রশিদপুর গ্রামের এক গার্মেন্টস কর্মীর (২৩) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ২৬ সেপ্টেম্বর বেড়ানোর কথা বলে জাহিদুল তাঁর প্রেমিকাকে ডেকে নিয়ে আটিয়া ইউনিয়নের কসবা গ্রামে বোনের বাড়িতে যায়। বোনের বাড়িতে রেখে বিয়ের প্রলোভন দেখিয়ে গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত একাধিকবার ধর্ষণ করে। এক পর্যায়ে বিয়ের জন্য চাপ দিলে জাহিদুল তার প্রেমিকাকে ৪০ হাজার টাকা আনতে বলে। ওই প্রেমিকা লোক মারফত ৪০ হাজার টাকা এনে লম্পট জাহিদুলকে দেয়। টাকা হাতে পেয়ে লম্পট জাহিদুল প্রেমিকাকে বোনের বাড়িতে রেখে আত্মগোপন করে। ইউপি সদস্য রেকাত আলী ও জাহিদুলের মামা শামছুল হক বিষয়টি মীমাংসার জন্য গত ১ অক্টোবর বিকেলে ওই প্রেমিকাকে জাহিদুলের বোনের বাড়িতে নিয়ে নির্মমভাবে নির্যাতন চালায়। এ সময় জাহিদুলের মামা শামছুল হক, চাচাত ভাই আশরাফ আলী, চাচা আবুল হোসেন, সাইফুল ইসলাম ও জাহিদুলের বাবা জামাল উদ্দিন ওই প্রেমিকার হাত-পা বেঁধে নির্মমভাবে প্রহার ও বেত্রাঘাত করে। ২ অক্টোবর স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে টাঙ্গাইল সদর মডেল থানা পুলিশ প্রেমিকাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করে।

খুলনায় ‘আপন আলয় বিশ্বভুবন’ বিতরণ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সারাদেশের প্রত্যেক স্কুল-কলেজের ছাত্রছাত্রী ও নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে বুধবার খুলনায় বঙ্গবন্ধুকে নিয়ে সঙ্কলিত ‘আপন আলয় বিশ্বভুবন’ বিতরণ কর্মসূচী ও বঙ্গবন্ধুর আত্মজীবনী বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে নগরীর এসওএস স্কুল এবং খুলনা মডেল স্কুল এ্যান্ড কলেজে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

দুটি অনুষ্ঠানেই প্রধান অতিথি ছিলেন ১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের সম্পাদক ডাঃ শেখ বাহারুল আলম।

চাঁপাই পৌরসভার চার কাউন্সিলর বরখাস্ত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ পৌরসভার চার কাউন্সিলারকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এদের বিরুদ্ধে নাশকতার মামলা থাকায় এবং আদালতে অভিযোগপত্র গৃহীত হবার পরই এই আদেশ এসে পৌঁছেছে মঙ্গলবার। এদের সকলেই জামায়াতের সক্রিয় সদস্য ও ক্যাডার বলে পুলিশ নিশ্চিত করেছে। বরখাস্তকৃতরা হচ্ছেন আবুল হাসান, রবিউল ইসলাম রবি, আকতার কবির তপু বিশ্বাস ও সেরাজুল ইসলাম জার্জিস।