২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দাসিয়ারছড়ায় বিদ্যুত সংযোগে বেশি ফি নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সদ্য বিলুপ্ত ছিটমহলগুলোতে বিনা খরচে বিদ্যুত সংযোগ দেয়ার ঘোষণা হলেও দাসিয়ারছড়ায় একটি চক্র হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত টাকা। খোদ পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে উঠেছে এমন অভিযোগ। শুধু মিটার খরচ বাবদ ৬শ’ ২০ টাকা নেয়া হয়েছে বলে দাবি সংশ্লিষ্ট কর্মকর্তার।

সদ্য বিলুপ্ত হওয়া ১শ’ ১১টি ছিটমহলের মধ্যে কুড়িগ্রামে রয়েছে ১২টি। এর মধ্যে সবচেয়ে বড় সাবেক ছিটমহল দাসিয়ারছড়াসহ জেলার ১২টি ছিটমহলের ৬৭ দশমিক ৫২ কিলোমিটার এলাকায় বিনা খরচে বিদ্যুত সংযোগ দেয়া হবে। ইতোমধ্যে ২ হাজার ২শ’ ৯৬ জন গ্রাহকের মধ্যে মাত্র ৯১ জন গ্রাহকের মাঝে বিদ্যুত সংযোগদেয়া হয়েছে। বিনা পয়সায় বিদ্যুত সংযোগ দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। এমন ঘোষণার পরও টাকা ছাড়া সংযোগ পাচ্ছেন না দাসিয়ারছড়ার মানুষ। দীর্ঘ ৬৮ বছরের অন্ধকার কাটতে গিয়েও পড়তে হচ্ছে নানা দুর্ভোগে। যারা বিদ্যুত সংযোগ নিয়েছে তাদের অনেকের খরচ হয়েছে ২ হতে ৪ হাজার টাকারও বেশি।

কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুত সমিতির নাগেশ্বরী জোনাল অফিসের ডিপুটি জেনারেল ম্যানেজার- আক্তারুজ্জামান মিটার ও ওয়ারিং বাবদ টাকা নেয়ার বিষয়টি স্বীকার করেন। জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন জানান, দাসিয়ারছড়াবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যুত সংযোগ দেয়া হচ্ছে। তবে মিটার বাবদ সরকার নির্ধারিত ফি নেয়ার কথা স্বীকার করেন। তিনি আরও বলেন ডিজিটাল বাংলাদেশের সঙ্গে দাসিয়াছড়াবাসীর অন্ধকারের জীবন আলোকিত করতে ভোগান্তি ছাড়াই বিদ্যুত সংযোগ পাবে।

কালকিনিতে পোস্ট অফিসে ডাকাতি ॥ নৈশ্য প্রহরীকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৭ অক্টোবর ॥ কালকিনি উপজেলা পোস্ট অফিসে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে সুনীল হালদার (৬০) নামের এক নৈশ্য প্রহরী গুরুতর আহত হয়।

যানা গেছে, মঙ্গলবার দিবাগত রাতে ১০Ñ১২ জনের একটি মুখোশধারী ডাকাত দল প্রথমে পোস্ট অফিসের কেচি গেট ভেঙে প্রবেশ করে সমস্ত মালামাল তছনছ করে ফেলে। তাদেরকে বাধা দিলে পোস্ট অফিসের নৈশ্য প্রহরী সুনীল হালদারকে কুপিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয় লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নওগাঁয় হত্যা মামলার আসামি জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ অক্টোবর ॥ রানীনগর উপজেলার বোঁয়ার গ্রামের আওয়ামী লীগ নেতা আমজাদ খুনের অন্যতম আসামি উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আনজির হোসেনকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তার নিজ বাড়ি উপজেলার বেলবাড়ি গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

তিনি ওই গ্রামের মোজাম্মেল হোসেনের পুত্র। পুলিশ জানায়, আনজির হোসেন দীর্ঘদিন ধরে গোপনে নাশকতার পরিকল্পনায় লিপ্ত ছিল বলে তথ্য রয়েছে। উল্লেখ্য, গত ১৯ জুলাই নওগাঁর রাণীনগরে ২৫ শতক জমির দখলকে কেন্দ্র করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেনকে (৩৫) হত্যা করা হয়।

নাশকতা মামলায় নড়াইল জেলা যুবদল সভাপতি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৭ অক্টোবর ॥ নাশকতা মামলায় নড়াইল জেলা যুবদলের সভাপতি মশিয়ার রহমানকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বুধবার সকালে সদর উপজেলার আউড়িয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানান, গ্রেফতারকৃত মশিয়ার রহমানের বিরুদ্ধে ওয়ারেন্ট ও গাড়ি পোড়ানোসহ নাশকতার একাধিক মামলা রয়েছে।