২৪ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে মন্ডপে মন্ডপে প্রতিমা তৈরীতে ব্যস্ত শিল্পী॥ বিশেষ নিরাপত্তা

মুন্সীগঞ্জে মন্ডপে মন্ডপে প্রতিমা তৈরীতে ব্যস্ত শিল্পী॥ বিশেষ নিরাপত্তা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের মন্ডপে মন্ডপে এখন দূগা পূজার মূর্তি তৈরী নিয়ে চলছে মৃৎ শিল্পীদের ব্যস্ততা। আর নানা কারণে এবার আগাম নিরাপত্তা নেয়া হয়েছে। জেলার এবার গেল বারের চেয়ে বেশী পূজো হচ্ছে ১৭টি মন্ডপে। ২৭৩টি মন্ডপে পূজা হচ্ছে। গতবার এই জেলায় পূজা হয়েছে ২৫৬টি। এবারের পূজোর সংখ্যা বেশী ছাড়াও শারদীয় উৎসবে নানা রকমের বৈচিত্রতা আনতে কাজ করছে সনাতন ধর্মালম্বীরা।

জেলার বিশেষ শাখার তথ্য অনুযায়ী এবারে ৭৪টি মন্ডব বেশী ঝুকিপূর্ণ এবং ১১১টি ঝুকিপূর্ণ । বাকী মন্ডপগুলো সাধারণ। সেই অনুযায়ী নিরাপত্তা বেস্টনী তৈরী করা হচ্ছে। এবার র‌্যাব, পুলিশ আনসার ছাড়াও সাদা পোষাকে পুলিশের বিশেষ টিম থাকবে। আর স্থানীয়ভাবেও নিরাপত্তায় বিশেষ কমিটি গঠন করা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. ফজলে আজিম মঙ্গলবার সন্ধ্যায় জানান, ইতোমধ্যেই জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে দূর্গা পূজা নিয়ে সভা হয়েছে। ধর্মীয় বৃহত এই উৎসবকে শান্তিপূর্ণ করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অজয় চক্রবর্তী জানান, প্রাচীন এই জনপদে এই শারদীয় উৎিসবটি সার্বজনীনন উৎসব হিসাবেই পরিচত। এখানে সব সময়ই সম্প্রদায়িক সম্প্রীতি উজ্জ্বল দৃষ্টন্ত রয়েছে। তাই এবারও ধলেশ্বরী, ইছামতি, পদ্মা ও মেঘনা বেষ্টিত জেলাটিতে এই উৎসব বিশেষ মাত্রা যুক্ত করবে।

এই মাত্রা পাওয়া