২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাগরে লঘুচাপ, রাজধানীতে গুড়ি গুড়ি বৃষ্টি

অর্থনৈতিক রিপোর্টার॥ সকাল থেকেই রাজধানীতে গুড়ি গাড়ি বৃষ্টি। আবার কখানো কখনো অব্যাহতভাবে কিছুক্ষণ বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া অফিস বলছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবেই উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। ফলে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, লঘুচাপ ছাড়াও উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। ফলে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলে এবং সমুদ্রবন্দরের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া মাছ ধরা নৌকা এবং ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচলের নির্দেশ দেয়া হয়েছে।

পূর্বাভাসে লঘুচাপের প্রভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনার কথাও বলা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন এলাকায় কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনও অব্যাহতভাবে বৃষ্টিপাত হচ্ছে।