২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি ক্ষমতায় এসে পিলার গেড়ে নাটক করে ॥ প্রধানমন্ত্রী

বিএনপি ক্ষমতায় এসে পিলার গেড়ে নাটক করে ॥ প্রধানমন্ত্রী
  • ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু, বিদ্যুত কেন্দ্র ও উন্নয়ন কাজের উদ্বোধন

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি ক্ষমতায় এসে পিলার গেড়ে নাটক করে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। সেতু নির্মাণসহ সিলেটের যত উন্নয়ন হয়েছে সব আওয়ামী লীগ করেছে। আগামীতেও সিলেটের উন্নয়নে আওয়ামী লীগ সরকার আন্তরিকভাবে কাজ করবে।

বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে সিলেটে সুরমা নদীর উপর নির্মিত কাজিরবাজার সেতু উদ্বোধন ও সিলেটের বিমানবন্দর-ভোলাগঞ্জ মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে গণভবণ থেকে ভিডিও কনফারেন্সে এ বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। সিলেট থেকে বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বিভিন্ন সময় সিলেট গেলেও গরুর মাংস দিয়ে সাতকরা খাওয়া হয়নি কখনও। এজন্য আমার আফসোস আছে। আমি আগামীতে সিলেট গেলে গরুর মাংস দিয়ে সাতকরা খেতে চাই।’

এ সময় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন- সাংসদ ইমরান আহমদ, মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েস, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। ভিডিও কনফারেন্সে দেশের বাইরে থাকা অর্থমন্ত্রীও বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী এদিন ব্রাহ্মণবাড়িয়ায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিন বিদ্যুত কেন্দ্র, মানিকগঞ্জে তিন সেতু, ব্রাহ্মণবাড়িয়ায় বলভদ্র সেতু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘জননেত্রী শেখ হাসিনা হল’ ও ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ উদ্বোধন করেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার-

হবিগঞ্জে বলভদ্র সেতু উদ্বোধন ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হাওড়-বাঁওড় অঞ্চলের সাধারণ মানুষের দুর্ভোগ লাঘবের জন্যই তার সরকার যোগাযোগসহ নানা খাতে অর্থ বরাদ্দ করে ব্যাপক উন্নয়নের কাজ করছে। মানুষের ভাগ্য পরিবর্তন করাই তার একমাত্র কাজ। লাখাইয়ের বলভদ্র নদীর ওপর সেতুটি চালু করতে পেরে তিনি অত্যন্ত খুশি। বলভদ্র সেতুটি উদ্বোধনের মধ্য দিয়ে যোগাযোগ ক্ষেত্রে যেমন নতুন দিগন্তের সূচনা হবে, তেমনি সড়কপথে চলাচলরত হবিগঞ্জের এ অঞ্চল শুধু নয়, বৃহত্তর সিলেট বিভাগ, বি-বাড়িয়া ও কিশোরগঞ্জের সাধারণ মানুষও দুর্ভোগ থেকে রেহাই পাবে। তিনি বৃহস্পতিবার দুপুরে লাখাইয়ের বলভদ্র নদীর ওপর নির্মিত সেতুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। এ উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেতুটি উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী হবিগঞ্জের ডিসি সাবিনা আলমের সঙ্গে কথা বলেন। ডিসি সাবিনা আলমও প্রধানমন্ত্রীকে সেতুটি চালু করায় হবিগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান। এ সময় উপস্থিত ছিলেন এ্যাডভোকেট আবু জাহির এমপি, এ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, এ্যাডভোকেট মাহবুব হোসেন এমপি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রউফ, এডিসি (সার্বিক) মোঃ শফিউল আলম, উপজেলা চেয়ারম্যানগণ। এর ফলে এখন থেকে ঢাকার সঙ্গে সিলেট বিভাগের সড়ক দূরত্ব প্রায় ৪৫ কিলোমিটার হ্রাস পাবে। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৭৭ হাজার টাকা।

ব্রাহ্মণবাড়িয়ায় উন্নয়ন কাজ উদ্বোধন ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রযুক্তির সঠিক ব্যবহার করে বাংলাদেশের উন্নয়ন এগিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সারাদেশে অনেক উন্নয়নমূলক কাজ চলছে। অনেক কাজ বাস্তবায়নও হয়েছে। তিনি বৃহস্পতিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এ কথা বলেন। গণভবন থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কনফারেন্স রুমে ভিডিও কনফারেন্সের মাধ্যম ব্রাহ্মণবাড়িয়ার ৩টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক লুৎফুন নাহার। প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নতুন তিনটি বিদ্যুত প্লান্টের উদ্বোধন ও শহরের মোড়াইল রেলক্রসিংয়ের উপর রেলওয়ে ওভারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিন বিদ্যুত কেন্দ্র উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, এর মাধ্যমে বিদ্যুত কেন্দ্রের সংখ্যা ১০০ হয়েছে। ক্রিকেট খেলায় সেঞ্চুরি হয়; বিদ্যুত কেন্দ্র নির্মাণেও বাংলাদেশ সেঞ্চুরি করেছে। কাজেই এটা একটা বিরাট অর্জন।

মানিকগঞ্জে তিন সেতু উদ্বোধন ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মানিকগঞ্জের ৩টি সেতু এবং মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে জেলা প্রশাসকের বাসভবন পর্যন্ত সড়ক চার লেনে উন্নীতকরণ কাজের ভিত্তিপ্রস্তর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি, নাঈমুর রহমান দুর্জয় এমপি, কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপি, জেলা প্রসাশক রাশিদা ফেরদৌস, পুলিশ সুপার মাহফুজুর রহমান বিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম মহিউদ্দিন, সম্পাদক আব্দুস ছালামসহ জেলা পর্যায়ের সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনা

হল উদ্বোধন ॥

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত দুটি হলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি হল দুটির উদ্বোধন ঘোষণা করেন। হল দুটি হলো ছাত্রদের জন্য ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ ও ছাত্রীদের জন্য ‘জননেত্রী শেখ হাসিনা হল’। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের যে কোন উন্নয়ন কাজে সরকারের সহযোগিতা থাকবে বলেও জানান।

বৃহস্পতিবার হল দুটির উদ্বোধন উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন- চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, রেজিস্ট্রার প্রফেসর ড. কামরুল হুদা, পরীক্ষা নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান, প্রক্টর আলী আজগর চৌধুরী, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, সমাজবিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আবুল হোসেন, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ড. সেকান্দার চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ।