২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি ॥ সমুদ্র বন্দরগুলোয় ৩নং সতর্কতা

  • সাগরে লঘুচাপ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের কারণে বৃহস্পতিবার সকাল থেকেই দিনভর ছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত। লঘুচাপের কারণে ঝড়োহাওয়া এবং হালকা থেকে মাঝারি ধরনের বর্ষণ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

চট্টগ্রামের পতেঙ্গাস্থ আবহাওয়া অফিস সূত্র জানায়, বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হয়েছে। সুস্পষ্ট হয়েছে একটি লঘুচাপ। ফলে প্রবল ঘূর্ণিঝড়ের আশঙ্কা না থাকলেও ঝড়োহাওয়া বয়ে যেতে পারে। এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, খুলনাসহ উপকূলীয় এলাকাগুলোতে হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রামে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ২ মিলিমিটার। সকাল থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত থাকে সন্ধ্যার পরও। দিনভর সূর্যের আলো দেখা যায়নি। আবহাওয়া অফিস জানায়, লঘুচাপ থাকায় আরও দুয়েকদিন বৃষ্টিপাতের পাশাপাশি মেঘলা ও গুমোট আবহাওয়া বিরাজ করবে। সমুদ্রগুলোর জন্য সতর্কতা সঙ্কেত থাকায় জলযানগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচলের পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত অব্যাহত থাকায় জনজীবনে কিছুটা ভোগান্তির সৃষ্টি হয়। বৃষ্টির পানিতে সড়কগুলো না ডুবলেও কোন কোন এলাকা জোয়ারের পানি একাকার হয়ে প্লাবিত হয়। এদিন দুপুরে আগ্রাবাদ আবাসিক এলাকা, আগ্রাবাদ এক্সেস রোড, খাতুনগঞ্জ ও চাক্তাই এলাকায় রাস্তা ডুবে যায়। এতে করে যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হয়।