২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চাঁপাই সীমান্তের ওপারে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার ফতেপুর সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী নিহত হয়েছেন। নিহত ব্যক্তি হচ্ছেন জেলার শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের গাইপাড়া এলাকার সেন্টু মিয়ার ছেলে আনোয়ার হোসেন (২৫)।

চাঁপাইনবাবগঞ্জ-৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নাজমুল আলম জানান, শিবগঞ্জের ফতেপুর সীমান্তের বিপরীতে ভারতের প্রায় ২ কিলোমিটার অভ্যন্তরে মহালদারপাড়া এলাকায় মালদহ ২০ বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা বুধবার রাত সাড়ে ১০টার দিকে আনোয়ারকে লক্ষ্য করে গুলি করে। এতে তিনি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুর ২টায় ফতেপুর সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় বিএসএফ আনোয়ার নিহতের ঘটনা স্বীকার করলেও লাশ কখন ফেরত দেবে সে বিষয়ে নিশ্চিত করে জানায়নি। আনোয়ারের লাশ ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করেছে বিএসএফ।

তিনি জানান, পতাকা বৈঠকে বিএসএফ দাবি করে যে, আনোয়ার অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে এবং তাদের ওপর হামলা করলে বিএসএফ গুলি চালায়।

দুই গরু পাচারকারী আহত

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ভুরুঙ্গামারী উপজেলার পাথরডুবি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ২ জন গুলিবিদ্ধ হয়েছে। তারা ভারতের কুচবিহারের দিনহাটা এলাকার জাকির হোসেন ও বাংলাদেশের ভুরুঙ্গামারী উপজেলার দক্ষিণ পাথরডুবি গ্রামের মকবুল হোসেনের পুত্র নুর ইসলাম ওরফে গোদা মিয়া বলে জানা গেছে। ঘটনার পর থেকে গুলিবিদ্ধরা পলাতক রয়েছে।