২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমিনুলের সেঞ্চুরিতে বাংলাদেশের ৪০০

আমিনুলের সেঞ্চুরিতে বাংলাদেশের ৪০০
  • বাংলাদেশ-ক্যাব অনুর্ধ ১৭ দলের সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথমদিনই বিশাল রান গড়ার ইঙ্গিত দিচ্ছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত আমিনুল ইসলামের (২৬২ বলে ১২২ রান) শতকে ৪০০ রানই করে ফেলল বাংলাদেশ অনুর্ধ ১৭ দল। ক্রিকেট এ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (ক্যাব) বিপক্ষে ৮ উইকেটে এ রান স্কোর বোর্ডে জমা হতেই প্রথম ইনিংস ঘোষণা করে দেয় বাংলাদেশ। মোর্তজা আহমেদ অপরাজিত ৫৫ রান করে। ক্যাব দলটি প্রথম ইনিংসে খেলতে নেমে প্রথম তিনদিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষ হওয়ার আগে ৪ উইকেটে ৮৩ রান করে। এখনও ৩১৭ রানে পিছিয়ে রয়েছে ক্যাব।

ক্রিকেট এ্যাসোসিয়েশন অব বেঙ্গলের অনুর্ধ ১৭ দলের বিপক্ষে প্রথম তিনদিনের ম্যাচে ব্যাটসম্যানদের পর দাপট দেখাচ্ছে বাংলাদেশ বোলাররাও।

মাত্র ৫৮ রানে চার উইকেট হারিয়ে বিপাকে পড়ে দলটি। সেখান থেকে অপরাজিত ৬৬ রানের ইনিংস খেলেন চার নম্বরে নামা ক্যাব এর ব্যাটসম্যান অনব ভট্টচার্য। শাহাদাত হৃদয় দুটি, শরিফ ইসলাম ও মুকিদুল ইসলাম একটি করে উইকেট নেয়। এর আগে দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির পর ৮ উইকেটে ৪০০ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। আমিনুল ইসলামের সেঞ্চুরি (১২২), রাতুল খান (৮৪) ও মোর্তজা আহমেদের (৫৫*) অর্ধশতকে বড় স্কোর দাঁড় করায় স্বাগতিকরা। বাংলাদেশ সফরে মোট ৪টি তিনদিনের ম্যাচ খেলবে সফকারী দলটি। তৃতীয় ও চতুর্থ তিনদিনের ম্যাচের ভেন্যু পরিবর্তন করেছে বিসিবি। এ ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। পূর্বের সূচী অনুযায়ী ম্যাচ দুটি রংপুর ক্রিকেট গার্ডেনে হওয়ার কথা ছিল। প্রথমদিনে ৪ উইকেটে ২৬৪ রান করেছিল বাংলাদেশ।